১৩ মিনিট আগের আপডেট সকাল ১১:৫৫ ; রবিবার ; জুলাই ১২, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনা আক্রান্ত হলে মিলবে ৩ হাজার ডলার!

বিশেষ বার্তা পরিবেশক
৭:২০ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: উজবেকিস্তানে পর্যটক টানতে লোভনীয় প্রস্তাবের পথে হাঁটল সে দেশের সরকারকরোনাভাইরাসের জেরে বিশ্বের বিভিন্ন দেশ যখন পর্যটকদের প্রবেশের উপর নানা রকম বিধিনিষেধ আরোপ করছে, তার ঠিক উল্টো ছবি ধরা পড়ল উজবেকিস্তানে।

পর্যটক টানতে লোভনীয় প্রস্তাবের পথে হাঁটল সে দেশের সরকার। উজবেকিস্তানে ঘুরতে এসে যদি কোনও পর্যটক করোনায় আক্রান্ত হন, তাকে ৩০০০ ডলার দেওয়া হবে চিকিৎসার জন্য। এমনটাই জানিয়েছে সে দেশের সরকার।

করোনার জেরে উজবেকিস্তানে লকডাউন চলছিল। সম্প্রতি সেই লকডাউন তুলে নেওয়া হয়। সম্প্রতি ‘সেফ ট্র্যাভেল গ্যারান্টেড’ নামে একটি প্রচার কাজ শুরু করেছে উজবেকিস্তান। প্রচুর পরিমাণে পর্যটক টানতেই এমন অভিনব উদ্যোগ বলেই সরকারি সূত্রে খবর। গত মঙ্গলবার এ বিষয়ে অনুমোদন দিয়েছেন উজবেকিস্তানের প্রেসিডেন্ট শভকত মিরজিওয়েভ।
ব্রিটেনে উজবেকিস্তানের পর্যটন দূত সোফি ইবস্টন বলেন, আমরা পর্যটকদের আশ্বাস দিচ্ছি তারা যেন এখানে ঘুরতে আসেন।

করোনাভাইরাসের সংক্রমণের জেরে উজবেকিস্তানের পর্যটন শিল্প ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। সেই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া সরকার। তাই পর্যটন ক্ষেত্রে নানা রকম সতর্কতা অবলম্বন করেই পর্যটক টানতে চাইছে উজবেকিস্তান।
প্রশাসনের তরফে সব রকম আশ্বাস দিয়ে এমনও বলা হয়েছে যে, ভ্রমণে এসে কোনও পর্যটক কোভিডে আক্রান্ত হলে তাদের চিকিৎসার খরচ বহন করা হবে।

তবে যে সব দেশ থেকে সংক্রমণের সম্ভাবনা আপাতক্ষেত্রে কম সেই সব দেশ যেমন- চীন, ইসরায়েল, জাপান এবং দক্ষিণ কোরিয়া থেকে পর্যটকরা উজবেকিস্তানে ঘুরতে যেতে পারেন। পাশাপাশি এটাও বলা হয়েছে, ব্রিটেন এবং ইউরোপ থেকে যদি কোনও পর্যটক আসেন, তা হলে তাদের ১৪ দিন কোয়রেন্টাইনে থাকতে হবে।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালসহ দেশের অর্ধাংশে ঝড়-বৃষ্টির আশঙ্কা  করোনা: বন্ধ হয়ে গেছে দেশের ২৭৫টি স্থানীয় সংবাদপত্র  করোনা: বিশ্বে একদিনে মৃত্যু ৪৯৯৬, আক্রান্ত ২ লাখ ১৪ হাজার  গৌরনদীর জাপা সভাপতির মৃত্যুতে এমপি গোলাম কিবরিয়া টিপু'র শোক  প্রকাশিত সংবাদের প্রতিবাদ  পায়রা বন্দর ও তাপবিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব  প্লিজ, অনেক হয়েছে, পানি আর ঘোলা করবেন না!  বলিউড তারকা অমিতাভ বচ্চন করোনা আক্রান্ত  করোনা: বরিশালে একদিনে আরও ২৯ জন আক্রান্ত  হিজলায় আ’লীগের দু’গ্রুপ মুখোমুখি, রক্তপাতের আশঙ্কায় ১৪৪ জারি