২৬ মিনিট আগের আপডেট রাত ১১:৩৪ ; বুধবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনা কেড়ে নিল আরও ২১ জনের মৃত্যু: নতুন আক্রান্ত ৫৭৮

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮৮৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৫৭৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৭ হাজার ৬৩ জন। আজ শনিবার (১৬ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করেছে।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৬৩৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৭৫৬ জন। এর আগে শুক্রবার (১৫ জানুয়ারি) দেশে আরও ৭৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৩ জন।

এদিকে সারাবিশ্বে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। এর মধ্যে ইউরোপে মিলেছে করোনার নতুন ধরন, যা আগের ভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। বর্তমানে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে নয় কোটি ৪৩ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখ। আর গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরো ১৪ হাজারের বেশি প্রাণহানি হয়েছে। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৭ লাখের বেশি মানুষের শরীরে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৪৩ লাখ ৭ হাজার ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে দুই লাখ ১৭ হাজার ৭৫৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৭৩ লাখ ৪০ হাজার ৪০৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৪১ লাখ ২ হাজার ৪২৯ জন। মৃত্যু হয়েছে চার লাখ এক হাজার ৮৫৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৫৪ লাখ ৩ হাজার ৬৫৯ জন এবং মারা গেছেন এক লাখ ৫২ হাজার ১৩০ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।’

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাউফলে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় মামলা নিচ্ছে না পুলিশ  পিরোজপুরে মসজিদের পাইলিং টাওয়ার নিচে পড়ে শ্রমিক নিহত  বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহার  বাংলা ভাষার শুদ্ধ ব্যবহারের দাবিতে বরিশালে বর্ণ মিছিল  চরফ্যাসন পৌর নির্বাচন: কেন্দ্রীয় যুবলীগের মতবিনিময় সভা  চরফ্যাসনে সংখ্যালঘু পরিবারের জমি দখলের চেষ্টা, হামলায় নারীসহ আহত ৪  ঝালকাঠিতে ৩৩০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার  বাউফলে স্বামীর তালাবদ্ধ ঘরের সামনে শিশু সন্তানদের নিয়ে স্ত্রীর অনশন  ঘরের কাজের জন্য স্ত্রীকে দিতে হবে অর্থ  বরিশাল পুলিশ কমিশনার যাদু জানেন, কিন্তু উদ্ভাসিত হন ধীরালয়ে