৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৩২ ; শনিবার ; মে ৮, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনা কেড়ে নিল আরও ৫৭ জনের প্রাণ, নতুন আক্রান্ত ২১৭৭

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২১

করোনা কেড়ে নিল আরও ৫৭ জনের প্রাণ, নতুন আক্রান্ত ২১৭৭

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৭ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে দেশে করোনায় প্রাণ হারালেন মোট ১১ হাজার ৪৫০ জন। আর গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি ভাইরাসটি ধরা পড়েছে ২ হাজার ১৭৭ জনের শরীরে। আজ শুক্রবার (৩০ এপ্রিল) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্যে এসব জানা গেছে।

এর আগে গত ১৯ এপ্রিল ১১২ জনের সর্বোচ্চ মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

এটি দেশে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর রেকর্ড। এর আগে গত ১৬ ও ১৭ এপ্রিল করোনায় ১০১ জন করে মারা যান। আর ১৮ এপ্রিল করোনায় মারা যান ১০২ জন। দেশে প্রথম রেকর্ড মৃত্যু হয় সর্বাত্মক লকডাউনের প্রথম দিন ৯৬ জনের মৃত্যুর মধ্যদিয়ে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২১৭৭ জন নিয়ে দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৭ লাখ ৫৯ হাজার ১৩২ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। আর প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল। এরপর ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে করোনা পরিস্থিতি।

এ বছর মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র। মধ্যে কয়েক মাস ধরে শনাক্তের চেয়ে সুস্থ বেশি হওয়ায় দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে আসছিল। কিন্তু মার্চ থেকে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও আবার বাড়তে শুরু করেছে।গত বছরে এত মৃত্যুর সংখ্যা দেখেনি দেশ। তবে এ বছরই আক্রান্ত ও মৃত্যু রেকর্ড হারে বাড়তে থাকে।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলা/ কিশোরের গলাকেটে অটোরিকশা ছিনতাইয়ের চেষ্টা  ঝালকাঠি/ মেধাবী ছাত্র নাঈমকে বাঁচাতে সকলের সহযোগিতা চাইছেন বন্ধুরা  ফেরিতে স্বাস্থ্যবিধি উপেক্ষিত, বাড়িফেরা যাত্রীদের দুর্ভোগ  কলাপাড়ায় আনসারদের সাথে স্থানীয়দের সংঘর্ষে নারীসহ আহত ১৪  বরিশাল থেকে যাত্রী বেশে পটুয়াখালীতে গিয়ে ডাকাতি: গ্রেপ্তার ৫  করোনা: ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৬৮২  বরিশাল/ করোনাসহ সকল বালা-মসিবত থেকে মুক্তি পেতে মসজিদে মসজিদে দোয়া-মোনাজাত  ভোলা/ একমাত্র আয়ের উৎস বোরাক চুরিতে দিশেহারা প্রতিবন্ধী যুবক, কাঁদছেন পথে পথে  বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে আগামী তিনদিন বৃষ্টিপাতের আশঙ্কা  গভীর রাতে কালবৈশাখী ঝড়: গাছচাপায় স্বামী-স্ত্রীর মৃত্যু