২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনা থাবায় দেশে ২৪ ঘন্টায় আরও ৪৩ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪১২

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪১ অপরাহ্ণ, ২৩ জুন ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: প্রাণঘাতি করোনা ভাইরাস মহামারিতে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৪৩ জন মৃত্যুবরণ করেছেন। এনিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৫ শত ৪৫ জনে । একই সময়ে নতুন আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৪১২ জন। এনিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন দাঁড়িয়েছে।

করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে মঙ্গলবার (২৩ জুন) দুপুর আড়াইটায় দিকে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৬৫টি ল্যাবে ১৭ হাজার ৫৬৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো ৩ হাজার ৪১২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত শনাক্ত ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। একই সময়ে হাসপাতাল ও বাসায় চিকিৎসা নিয়ে আরও ৮৮০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এনিয়ে মোট সুস্থ হলেন ৪৭ হাজার ৬৩৫ জন।

বুলেটিনে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে পুরুষ ৩৮ জন এবং নারী ৫ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ৬ জন, খুলনা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১ জন, সিলেট বিভাগে ১ জন এবং ময়মনসিংহ বিভাগে ২ জন মৃত্যুবরণ করেছে। তাদের মধ্যে হাসপাতালে ৩০ জন, বাসায় ১২ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছে ১ জন।

বয়স বিশ্লেষণে করে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছর ১ জন, ৪১ থেকে ৫০ বছর ৬ জন, ৫১ থেকে ৬০ বছর ১৮ জন, ৬১ থেকে ৭০ বছর ১০ জন, ৭১ থেকে ৮০ বছর ৫ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছেন।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ এবং ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন