২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনা: দেশে ২৪ ঘন্টায় আরও ৩৯ প্রাণহানি, আক্রান্ত ৩৫৩১

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪৯ অপরাহ্ণ, ২১ জুন ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: মহামারি করোনাভাইরাসে দেশে নুতন করে মারা গেছেন আরও ৩৯ জন। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৪৬৪ জন। এ সময়ে আরও ৩ হাজার ৫৩১ জন রোগী শনাক্ত হয়েছে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ১২ হাজার ৩০৬ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৮৪ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪৫ হাজার ৭৭ জন।

করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে রোববার (২১ জুন) এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

স্বাস্থ্য বুলেটিনে তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ হাজার ৭১০টি নমুনা সংগ্রহ করা হয়েছিলো। তার মধ্যে ১৫ হাজার ৫৮৫টি পরীক্ষা করা হলে ৩ হাজার ৫৩১ জন শনাক্ত হয়েছেন। এছাড়া মারা যাওয়া ৩৯ জনের মধ্যে পুরুষ ৩৫ জন এবং নারী ৪ জন। এদের মধ্যে ০ থেকে ১০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ বছর ১ জন, ৩১ থেকে ৪০ বছর ৬ জন, ৪১ থেকে ৫০ বছর ১২ জন, ৫১ থেকে ৬০ বছর ১২ জন, ৬১ থেকে ৭০ বছর ৪ জন, ৭১ থেকে ৮০ বছর ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন ।

বুলেটিনে আরও বলা হয়, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৪ জন,সিলেট বিভাগে ১ জন এবং রংপুর বিভাগে ১ জন মৃত্যুবরণ করেছে। তাদের মধ্যে হাসপাতালে ৩৩ জন এবং বাসায় মারা গেছে ৬ জন।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এর আগে গত বছরের শেষ দিকে চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত চার মাসে বিশ্বের ২১৫টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন