২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

করোনা: বরিশালে ৮৬ জনের মৃত্যু, আক্রান্ত ৪৩৫৬

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, ১৬ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: প্রাণঘাতি করোন ভাইরাসে সারাদেশে প্রতিদিন বেড়েই চলছে মৃত্যুর মিছিল। সেই সাথে আক্রান্তের তালিকাও হচ্ছে দীর্ঘ। এমন পরিস্থিতিতে দেশের অন্যান্য অঞ্চলের মতো বরিশাল বিভাগেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা।

বরিশাল স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ বিভাগের ছয় জেলায় এখন পর্যন্ত মোট ৪ হাজার ৩৫৬ জন রোগী প্রাণঘাতি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এদের মধ্য থেকে সুস্থও হয়েছেন ১ হাজার ৯১৬ জন এবং মৃত্যুবরণ করেছেন ৮৬ জন।

সবশেষ বুধবার (১৫ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ছয় জেলায় নতুন করে আরও ১০৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১১২ জন।

এছাড়া গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ২৪ হাজার ৬ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়। এর মধ্যে ২০ হাজার ৫২ জনকে রাখা হয় হোম কোয়ারেন্টিনে। ইতিমধ্যে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ৯৪৮ জনকে। বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে ৩ হাজার ৯৫৪ জনকে। তাদের মধ্য থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২ হাজার ১৩১ জনকে।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানিয়েছে, শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাপ্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৬৫০ জন। তাদের মধ্যে ছাড়পত্রও দেয়া হয়েছে ১ হাজার ১১৩ জনকে।

এদিকে বরিশাল শেবাচিম হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ১৩৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫১ জন করোনা পজেটিভ ছিলেন এবং বাকিরা উপসর্গ নিয়েই মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এখন পর্যন্ত বরিশাল জেলায় ২ হাজার ২৩ জন, পটুয়াখালীতে ৭২৩ জন, ভোলায় ৪১৪ জন, পিরোজপুরে ৪১৬ জন, বরগুনায় ৪২৭ জন ও ঝালকাঠিতে ৩৫৩ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন ৮৬ জন রোগী। এর মধ্যে বরিশাল নগরীসহ জেলায় ৩৩ জন, পটুয়াখালীতে ২৫ জন, ঝালকাঠিতে ১১ জন, পিরোজপুরে ৭ জন, বরগুনায় ৫ জন ও ভোলায় ৫ জন। পুরো বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৯১৬ জন রোগী।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন