৮ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:১৫ ; বৃহস্পতিবার ; মে ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনা ভাইরাস আক্রান্তে এ পর্যন্ত ৬০ বাংলাদেশির মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট
৯:০৩ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২০

বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় অন্তত আরও ১০ বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে করোনাভাইরাসে ৯ দেশে এ পর্যন্ত ৬০ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

বিভিন্ন দেশে বাংলাদেশ মিশনগুলো, সেখানকার বাংলাদেশি সম্প্রদায় এবং অনানুষ্ঠানিক নানা সূত্র থেকে এ তথ্য জানা গেলেও পররাষ্ট্র মন্ত্রণালয়ের করোনাবিষয়ক সেলের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত সাত বাংলাদেশি মারা গেছেন। এর মধ্যে ইতালি ও কাতারে দুজন করে এবং সৌদি আরব, স্পেন ও সুইডেনে একজন করে মোট সাতজন মারা গেছেন।

অনানুষ্ঠানিকভাবে পাওয়া তথ্যের ভিত্তিতে জানা যায়, মারা যাওয়া ৬০ জনের মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই মারা গেছেন ৩৮ জন। এছাড়া যুক্তরাজ্যে ১১ জন, সৌদি আরবে ৩ জন, ইতালি ও কাতারে ২ জন করে, স্পেন, সুইডেন, লিবিয়া ও গাম্বিয়ায় ১ জন করে মারা গেছেন। এ পর্যন্ত ৬০ জন মারা যাওয়ার পাশাপাশি অন্তত কয়েক শ আক্রান্ত হয়েছেন। আক্রান্ত আছেন আরও অন্তত কয়েক শ।

এ বিষয়ে মন্ত্রণালয়ের করোনাবিষয়ক সেলের প্রধান ও অতিরিক্ত পররাষ্ট্রসচিব খলিলুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, এখন পর্যন্ত মিশনের মাধ্যমে ওই সাতজনের মারা যাওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জেনেছি। কোনো দেশের সরকার মৃত ও আক্রান্ত ব্যক্তিদের ব্যাপারে তথ্য জানালেই আমরা তা জানছি। তা না হলে নিশ্চিতভাবে আমাদের পক্ষে তথ্য পাওয়াটা দুরূহ।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে বাংলাদেশের কূটনীতিক ও প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ভর্তির পর তার স্বজনদের হাসপাতালে যাওয়া-আসার কোনো সুযোগ নেই। রোগী সুস্থ হলে এবং রোগী মারা যাওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ তাদের স্বজনদের খবর পাঠাচ্ছেন। আর ব্যক্তিগত গোপনীয়তার কারণে এ নিয়ে ওই দেশগুলোর কর্তৃপক্ষ কোনো তথ্য জানায় না।

ওয়াশিংটন ও নিউইয়র্কের কূটনীতিক সূত্রগুলোতে জানা গেছে, যুক্তরাষ্ট্রে গত মঙ্গলবার আরও সাতজন বাংলাদেশি করোনাভাইরাসে মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে ৩৮ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। ওই ৩৮ জনের মধ্যে নিউইয়র্কে ৩৪ জন, মিশিগানে ৩ জন ও নিউ জার্সিতে ১ জন মারা গেছেন।

এছাড়া, বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত কয়েক শ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদর মধ্যে যুক্তরাষ্ট্রে অন্তত শ’দুয়েক, ইতালিতে ৪০, স্পেনে ২৩, কানাডা ও ফ্রান্সে ২০ জন করে ৪০ জন।

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে শিক্ষার্থীকে বলৎকার: মাদ্রাসাশিক্ষক গ্রেপ্তার  মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী বরিশালের উজিরপুরে গ্রেপ্তার  ‘১১৬ আলেমের তালিকা প্রকাশকারীদের বিচার করতে হবে’  জমজমের পানি বিমানে বহন নিষিদ্ধ করছে সৌদি আরব!  সয়াবিন তেল শরীরের জন্য ক্ষতিকর: বাণিজ্যমন্ত্রী  খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা  পিরোজপুর/ বাসচাপায় কলেজছাত্র নিহত: বাসে অগ্নিসংযোগ  বরিশালে যুবদল নেতাকে পিটিয়ে রক্তাক্ত   বরিশাল/ ৫০ কোটি টাকার পানি শোধনাগার, এক সপ্তাহ না চলেই বিকল  বরিশাল/ হত্যা মামলায় ৪ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড