১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:৫২ ; সোমবার ; মার্চ ১, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনা ভ্যাকসিন নিয়ে ভয়ের কিছু নেই: পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট
৭:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: প্রাণঘাতী করোনার ভ্যাকসিন গ্রহণে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে প্রচারণার প্রয়োজন আছে। বিশ্বের বড় বড় দেশের রাষ্ট্রপতিরা ভ্যাকসিন নিয়ে জনগণকে উৎসাহিত করছেন। সেজন্য সংবাদমাধ্যমের সহায়তা করতে হবে বলে মন্তব্য করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও ভ্যাকসিন প্রদান কার্যক্রমে গঠিত বরিশাল জেলা কমিটির উপদেষ্টা কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এমপি। শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় পানিসম্পদ প্রতিমন্ত্রী ও ভ্যাকসিন প্রদান কার্যক্রমে গঠিত জেলা কমিটির উপদেষ্টা জাহিদ ফারুক এসব কথা বলেন।

তিনি বলেন, সারাবিশ্বে করোনা ভ্যাকসিন দেওয়া হচ্ছে। এ নিয়ে ভয়ের কিছু নেই। এ বিষয়ে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রতিমন্ত্রী বলেন- প্রথম ধাপে বরিশাল জেলার জন্য ৫০ হাজার ভ্যাকসিনের চাহিদা পাঠানো হয়েছে মন্ত্রণালয়ে। সিভিল সার্জন কার্যালয়ে ৬ লাখ ভ্যাকসিন এবং উপজেলা পর্যায়ে ১ থেকে ২ লাখ ভ্যাকসিন সংরক্ষণ করা যাবে। একই সাথে ভ্যাকসিন প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রশিক্ষণ কার্যক্রমও চলমান রয়েছে বলে জেলা প্রশাসক জানান।

বরিশাল সদর আসনের এমপি জাহিদ ফারুক বলেন, আমেরিকা-ইউরোপে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। আমরাও কিন্তু শুরু করেছি। কল্পনাও করিনি সমৃদ্ধ দেশের সাথে তাল মিলিয়ে আমাদের জনগোষ্ঠীকে একসাথে স্বাস্থ্যসেবা দিতে পারবো। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের কথা চিন্তা করেন বলেই ১০ বছরে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। ২০৩১ সালে উচ্চমধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালে আমরা সমৃদ্ধশালী দেশে পরিণত হওয়ার লক্ষে কাজ করে যাচ্ছি।

প্রতিমন্ত্রী বলেন- করোনার হাত থেকে জনগণকে বাঁচাতে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন, যে করেই হোক প্রথম দফায়ই ভ্যাকসিন আনতে হবে। কে বেশি দাম রাখল আর কে রাখল না তা দেখার দরকার নেই। এজন্যই কিন্তু আমরা আগেই টাকা পাঠিয়ে দিয়েছি করোনার ভ্যাকসিনের জন্য। তার দিক নির্দেশনার কারণে প্রথম পর্যায়েই ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশ।

প্রতিমন্ত্রী বলেন- নির্ধারিত সময়ের মধ্যেই আমরা ভ্যাকসিন কার্যক্রম শুরু করতে পারবো। ভ্যাকসিন যারা প্রদান করবেন সেই সব স্বাস্থ্যর প্রশিক্ষণ চলমান রয়েছে। জেলায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সভায় আরও উপস্থিত ছিলেন- উপ-পরিচালক স্থানীয় সরকার বরিশাল শহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজিব আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা. জসিম উদ্দিন প্রমুখ।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল মিডিয়ায় কান্নার প্রতিধ্বনি, আরও বাড়িয়ে দিল মুরাদ  গৃহকর্মী নির্যাতন/ চিকিৎসক রবিন ও তার স্ত্রীর শাস্তির দাবি  বরিশালে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড  বরগুনা/ধর্ষণ শেষে প্রেমিকাকে কুপিয়ে জখম: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড  চরফ্যাসনে আ’লীগ প্রার্থীর বিজয়: ভোট বর্জন বিএনপির  রক্তাক্ত মিয়ানমার, গুলি–সহিংসতায় নিহত ১৮  আগৈলঝাড়ায় ধর্ষিতা গৃহবধূর সন্তান প্রসব  ক্রিকেটে হারলেও আইনি লড়াইয়ে বরিশালে ফরচুন’র আপতত জয়  মুলাদীতে স্কুলছাত্রীকে ধর্ষণ: অভিযুক্ত যুবকের বিরুদ্ধে মামলা  বরিশাল শিক্ষাবোর্ড: পরিবর্তন হলো ৪ শিক্ষার্থীর ফল