৩১ মিনিট আগের আপডেট সকাল ১০:৫৯ ; শনিবার ; জানুয়ারি ১৬, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনা: মারা গেল আরও ১৬ জন: নতুন আক্রান্ত ৮১৩

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মারণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮৪৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৮১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৫ হাজার ৭২৩ জন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৮৮৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৪০৫ জন।

এর আগে বুধবার (১৩ জানুয়ারি) দেশে আরও ৮৯০ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৪ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ২৭ লাখ ৬৭ হাজার ৮৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ৮৬ হাজার ৬৯৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৬২ লাখ ৮৮ হাজার ১৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় চার হাজারের বেশি প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি। আর নতুন সংক্রমণ হয়েছে সোয়া দু’লাখ। এখন পর্যন্ত দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৩৬ লাখ ১৬ হাজার ৩৪৫ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৯৩ হাজার ৯২৮ জনের।

দিনের দ্বিতীয় সর্বোচ্চ ১৬শ’র কাছাকাছি মৃত্যু রেকর্ড করেছে যুক্তরাজ্য। এদিন দেশটিতে এক হাজার ৫৬৪ জনের মৃত্যু দেখেছে দেশটির মানুষ। ব্রিটিশ ভূখণ্ডে করোনায় একদিনে এতো বিপুল প্রাণহানি এটাই প্রথম। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩২ লাখ ১১ হাজার ৫৭৬ জন। এর মধ্যে মারা গেছে ৮৪ হাজার ৭৬৭ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৫১ লাখ ২ হাজার ৮৩১ জন এবং মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৭৬৫ জন

মোট আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় প্রায় ১৩শ মানুষের মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুই লাখ ৬ হাজার ৯ জনের, সংক্রমিত হয়েছেন ৮২ লাখ ৫৭ হাজার ৪৫৯ জন ।

দৈনিক প্রাণহানির তালিকায় মেক্সিকো উঠে এসেছে চতুর্থ স্থানে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৩১৪ জন মানুষের মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত এক লাখ ৩৫ হাজারের বেশি মৃত্যু দেখেছে দেশটির মানুষ। যেখানে সংক্রমিতের সংখ্যা ১৫ লাখ ৫৬ হাজারের বেশি।

এছাড়া ১২শ’ একজনের মৃত্যু নিয়ে দৈনিক মৃত্যুর তালিকায় পঞ্চম স্থানে জার্মানি। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪৪ হাজারের বেশি মানুষের, আর আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৮০ হাজার ৮৬১ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।’

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল নগরীতে তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার  বরগুনায় আ'লীগ প্রার্থীর কার্যালয়ের পাশে হাতবোমা বিস্ফোরণ: শহরজুড়ে আতঙ্ক  সাংবাদিক মিজানুর রহমান খান থাকবেন মানুষের হৃদয়ে  পারিবারিক কলহের জেরে স্ত্রীর হাতে ২ স্বামী খুন  কাউখালীতে মুজিববর্ষে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ  তালতলীতে ৩৮০ পিস ইয়াবাসহ আনসার সদস্য আটক  শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত  বরগুনায় প্রতিন্দ্বন্দ্বী প্রার্থীর কর্মীকে ডেকে কোপালেন নারী কাউন্সিলর প্রার্থী  মুজিববর্ষে মাদ্রাসাসহ সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবি  বরিশাল মহানগর আ'লীগ নেতা তৌহিদকে শ্রমিক নেতা সোহেলের ফুলেল শুভেচ্ছা