২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

করোনা রুখতে গোমূত্র পান করলেন বিজেপি নেতা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, ০৮ মে ২০২১

করোনা রুখতে গোমূত্র পান করলেন বিজেপি নেতা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> রোদে দাঁড়িয়ে থালা-বাটি বাজিয়ে ‘গো করোনা গো’ স্লোগান। করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রথম ধাক্কায় এ ধরনের ‘দাওয়াই’য়ের সঙ্গে সকলেই পরিচিত হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এমন ভুড়ি ভুড়ি টোটকা ঘুরে বেড়াচ্ছে। করোনা সংক্রমণ ঠেকানোর উপায় শোনা গেছে, রাজনৈতিক নেতাদের কাছ থেকে। অধিকাংশ নেতারই দাওয়াই ছিল, করোনা ঠেকাতে গোমূত্র পান। সেই নেতাদের তালিকায় জুড়ল উত্তরপ্রদেশের এক বিজেপি নেতার নাম। করোনা ঠেকাতে তিনি শুধু গোমূত্র পানের পরামর্শ দিয়ে থেমে যাননি, কীভাবে-কখন পান করতে হবে, সে উপায়ও বাতলে দিয়েছেন।

ভারতীয় সংবাদ মাধ্যম ‘সংবাদ প্রতিদিন’ এই সংক্রান্তে একটি প্রতিবদন প্রকাশ করেছে। সংবাদপত্রের সেই প্রতিবেদন অনুযায়ী, ওই নেতার দাবি, করোনা ঠেকানোর অব্যর্থ ওষুধ গোমূত্র। শুধু করোনাই ঠেকাবে না, শরীরকেও চাঙ্গা রাখবে ওই টোটকা।

গতকাল শুক্রবার (৭ মে) উত্তরপ্রদেশের বালিয়া জেলার বইরিয়ার বিজেপি নেতা সুরেন্দ্র সিংয়ের একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে ওই নেতাকে গোমূত্র পান করতে দেখা গিয়েছে। বাতলে দিয়েছেন, সুস্থ থাকতে কীভাবে গোমূত্র পান করতে হবে।

সুরেন্দ্রের কথায়, গোমূত্র কোভিড-১৯ সংক্রমণ রুখতে সক্ষম। এবং দিনে ১৮ ঘণ্টা কাজ করার পরও তিনি নাকি ওই গোমূত্র পান করেই সুস্থ রয়েছেন, দাবি তার।

ভিডিওতে সুরেন্দ্রকে বলতে শোনা গিয়েছে, সকাল বেলা ঘুম থেকে উঠে খালি পেটে গোমূত্র সেবন করতে হবে। ২/৩ চামচ গোমূত্র এক গ্লাস জলে মেশাতে হবে। তারপর এক ঢোকে সেই জল উদরস্থ করতে হবে। তবে এই টোটকা সেবন করার ক্ষেত্রে একটি বিশেষ নিয়মের কথা বলেছেন ওই নেতা।  গোমূত্র পানের আধঘণ্টা পর্যন্ত কোনও কিছু খাওয়া বা পান করা যাবে না। সুরেন্দ্রর কথায়, বিজ্ঞানে বিশ্বাস করুন আর না করুন, গোমূত্র করোনা রুখতে সক্ষম।

ভিডিওতে তাকে আরও বলতে শোনা গিয়েছে, শুধুমাত্র করোনা নয়, হৃদপিন্ডের রোগ সারাতেও গোমূত্রের জুড়ি মেলা ভার। এমনকী, তিনি রামদেবের সংস্থার গোমূত্র সেবনের পরামর্শ দিয়েছেন। স্বাভাবিকভাবেই তার এই টোটকা ঘিরে ব্যাপক ক্ষোভ এবং হাস্যরসের সৃষ্টি হয়েছে।’

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন