১১ িনিট আগের আপডেট বিকাল ১২:১২ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

কলম্বিয়াকে হারিয়ে ইতিহাস গড়ল জাপান

বরিশালটাইমস রিপোর্ট
৯:১৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৮

বিশ্বকাপে এশিয়ার প্রথম দল হিসাবে দক্ষিণ আমেরিকার কোনো দলকে হারালো জাপান। একইসাথে কলম্বিয়ার বিপক্ষে দুর্দান্ত জয়ের মাধ্যমে বিশ্বকাপ মিশন শুরু করল তারা।

মঙ্গলবার রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়াকে ২-১ গোলে হারালো এশিয়ার ফুটবল পরাশক্তি জাপান। সারানস্কে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ জাপানের দুইটি গোলের মধ্যে একটি করেন শিনজি কাগওয়া। অপর গোলটি করেন ইউয়া ওসাকো। কলম্বিয়ার একমাত্র গোলটি করেন হুয়ান ফার্নান্দো কুইনটেরো।

ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন জাপানের ইউয়া ওসাকো।

আজ ম্যাচের তৃতীয় মিনিটে নিশ্চিত গোল বাঁচাতে ডি-বক্সের মধ্যে হাত দিয়ে বল ঠেকান কার্লোস সানচেজ। যেটি রেফারির চোখ এড়াতে পারেনি। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির সিদ্ধান্ত দেন। সেই সাথে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কলম্বিয়ার মিডফিল্ডার কার্লোস সানচেজ। রাশিয়া বিশ্বকাপে এটিই প্রথম লাল কার্ড। ম্যাচের ষষ্ঠ মিনিটে পেনাল্টি থেকে দারুণ দক্ষতার সাথে গোলটি করেন শিনজি কাগওয়া। রাশিয়া বিশ্বকাপে এটি দ্রুততম গোল। অন্যদিকে, কার্লোস সানচেজের এই লাল কার্ডটি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম।

এরপর দশজনের দল নিয়ে লড়াই করতে থাকে কলম্বিয়া। ম্যাচের ৩৯তম মিনিটে কলম্বিয়াকে ১-১ সমতায় ফেরান ফার্নান্দো কুইনটেরো। ফ্রি-কিক থেকে গোলটি করেন তিনি। শটটি জাপানের গোলরক্ষক ঝাপ দিয়ে ঠেকিয়েছিলেন। কিন্তু তিনি যখন বলটি ঠেকিয়েছেন তখন বলটি গোললাইন অতিক্রম করে। বলটি তিনি সেভ করতে পেরেছেন এমনটিই তিনি দাবি করেন। কিন্তু তার দাবি সত্য প্রমাণিত হয়নি। গোললাইন প্রযুক্তির মাধ্যমে রেফারি স্পষ্ট করে জানিয়ে দেন যে এটি গোল হয়েছে।

বিরতির পর ৫৯তম মিনিটে ফার্নান্দো কুইনটেরোর বদলি হিসাবে মাঠে নামেন কলম্বিয়ার তারকা ফুটবলার হামেস রদ্রিগুয়েজ। কিন্তু দ্বিতীয়ার্ধে গোল করতে ব্যর্থ হয় তারা। তবে, গোল করে জাপান। ৭৩তম মিনিটে হোন্ডা কেইসুকের কর্নার কিক থেকে দুর্দান্ত হেডে কলম্বিয়ার জালে বল পাঠান ইউয়া ওসাকো। ম্যাচের বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জাপান।

খেলাধুলার খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শবে বরাতের আগেই চড়ল মাংসের বাজার  বাড়ছে না চিনির দাম, সিদ্ধান্ত বাতিল  বরিশাল বোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০  বরিশালে পানি সেচের ট্যাংকিতে মিলল কৃষকের মরদেহ  মেধাবী শিক্ষার্থী সাব্বিরকে জেলা প্রশাসকের আর্থিক সহায়তা ও বই প্রদান  আমতলী পৌর নির্বাচন: একজনের প্রার্থিতা প্রত্যাহার  ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্য বিশ্বে মাথা উঁচু করার জাতিতে পরিণত হয়েছি’  অনিবন্ধিত সব স্বাস্থ্যকেন্দ্র দ্রুত বন্ধ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী  দ্বাদশ সংসদ নির্বাচন: ৭৪ শতাংশ প্রার্থী জামানত হারিয়েছেন  ইরানে কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশি কিশোর