২৭ মিনিট আগের আপডেট রাত ১০:৩০ ; শনিবার ; জুন ১৯, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

কলাপাড়ায় জেলেদের কর্মশালা পণ্ড; মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

আউটপুট এডিটর
৭:৩৪ অপরাহ্ণ, জুন ৯, ২০২১

কলাপাড়ায় জেলেদের কর্মশালা পণ্ড; মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

বার্তা প্রতিবেদক, কলাপাড়া>> পটুয়াখালীতে কলাপাড়ায় জেলেদের অভ্যন্তরীণ কোন্দলে প্রশিক্ষন কর্মশালা পন্ড হয়ে গেছে। বুধবার দুপুরে আলীপুরে বিএফডিসি কনফারেন্স কক্ষে সমুদ্রগামী ৫০ জন ট্রলার মালিক ও মাঝিদের মৎস্য শিকার ও প্রক্রিয়াজাত বিষয়ে দুই দিনের প্রশিক্ষণের আয়োজন করে মৎস্য বিভাগ। এক পর্যায়ে প্রশিক্ষনে অংশগ্রহনকারী জেলেদের এ তালিকা নিয়ে বাকবিতন্ডার সৃষ্টি হয়।

পরে প্রশিক্ষণ কার্যক্রম স্থগিত করে মৎস্য কর্মকর্তা স্থান ত্যাগ করেন। এদিকে প্রশিক্ষণার্থীদের তালিকায় অনিয়ম ও ৬৫ দিনের অবরোধ চলাকালীন সময়ে মাছ ধরার সুবিধা দেয়ার কথা বলে অর্থ দাবি করায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে জেলে ও মৎস্য ব্যবসায়ীরা।

জেলে ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় মৎস্য ব্যবসায়ীদের কাছে থেকে প্রশিক্ষণে অংশগ্রহনকারী জেলেদের এ তালিকা নেয়া হয়। তবে প্রশিক্ষণে বিভিন্ন এলাকার জেলে ও মৎস্য ব্যবসায়ীরা উপস্থিত হলে মৎস্য কর্মকর্তার সাথে তাদের কথা কাটাকাটি হয়। পরে উপজেলা মৎস্য কর্মকর্তা প্রশিক্ষণ স্থান ত্যাগ করার পর পরই ট্রলার মালিক, মাঝি ও জেলেরা বিক্ষোভ করেন।

লতাচাপলী ইউপি চেয়ারম্যান ও আলীপুর-কুয়াকাটা মৎস্য সমবায় সমিতির সভাপতি আনছার উদ্দিন মোল্লা বলেন, কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তার সাথে যে ঘটনা ঘটেছে এটা দুঃখজনক। জেলে ও ট্রলার মালিকদের অভ্যন্তরীন কোন্দলে প্রশিক্ষনটি পন্ড হয়ে যায়। এ প্রশিক্ষনটি তাদের একান্ত প্রয়োজন ছিলো।

এ ব্যাপারে কলাপাডা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, জেলে ও ব্যবসায়ীদের মধ্যে দ্বন্ধের কারণে প্রশিক্ষণে একাধিক প্রশিক্ষণার্থী উপস্থিত হওয়ায় তিনি বাধ্য হয়ে প্রশিক্ষন স্থগিত করেছেন। জেলেদের কোন্দল নিরসনের জন্য তিনি চেষ্টা করেছেন বলে দাবি করেন। তবে তারা তা মানেননি ফলে জেলেরা অন্যত্র চলে গেছে। তবে তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করেন।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  তরুণ হোমিও চিকিৎসক পলাশের মর্মান্তিক মৃত্যু, শোকার্ত জনতার ঢল  কে এই পরীমনি, কিভাবে উত্থান  হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া  সরকারি গম চুরি অভিযোগে চার কর্মকর্তা বরখাস্ত  বরিশাল নগরীতে ৭ দফা দাবিতে শিক্ষকদের সমাবেশ  লিওনেল মেসি যে রেকর্ড গড়লেন কোপায়  কলাপাড়ায় নেশাগ্রস্ত ছেলের হাত-পা বেঁধে শাস্তি  বরিশাল/ আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীসহ ১৯ জন বহিষ্কার  জাগুয়ার ৩ নম্বর ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ  নৌকার বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতির পরিবার!