১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কলাপাড়ায় বিষাক্ত পটকা মাছ খেয়ে তিন জেলে হাসপাতালে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

পটুয়াখালীর কলাপাড়ায় পটকা মাছ খেয়ে তিন জেলে অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলেরা হলেন- প্রভাষ মণ্ডল (৩৬), রাম দাস সকার (৫১) এবং  প্রকাশ মণ্ডল (৩০)। মঙ্গলবার সকাল ৯টার দিকে তাদেরকে ৫০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়।

আক্রান্তদের বাড়ি সাতক্ষীরার আশছলীর শউলা ইউনিয়নের মারিয়ালা গ্রামে। কলাপাড়া ও রাঙাবালী উপজেলার বিভিন্ন নদ-নদীতে টাইগার চিংড়িসহ বিভিন্ন ধরনের মাছ শিকার করে জীবিকা নির্বাহ করতেন তারা।

আক্রান্ত জেলেদের নিকটাত্মীয় শাম দাস সরকার বরিশালটাইমসকে জানান- প্রায় এক মাস ধরে তারা কলাপাড়া ও রাঙ্গাবালীর বিভিন্ন নদ-নদীতে টাইগার চিংড়িসহ বিভিন্ন ধরনের মাছ শিকার করছেন।

সোমবার দুপুরে রাম দাস সরকার কয়েকটি পটকা মাছ শিকার করে রান্না করেন। ওই মাছ বিগত দিনের মতো রান্না করে খাওয়ার পর বেলা ২টার দিকে তিনজন অসুস্থ হয়ে পড়েন। প্রথমে মাথা ঝিমঝিম, শরীর ব্যথা ও বমি  হয়। পরে বমি বৃদ্ধি পাওয়ায় দুর্বল হয়ে পড়েন তারা। মঙ্গলবার সকালে হাসপাতালে হন তারা।

এ ব্যাপারে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা জে এইচ খান লেলিন বরিশালটাইমসের প্রতিনিধিকে বলেন- পটকা মাছ খেয়ে তিন জেলে অসুস্থ হয়ে সকালে কলাপাড়া হাসাপাতালে ভর্তি হন। অবস্থা বুঝে তাদেরকে দ্রুত চিকিৎসা প্রদান করা হয়েছে। বর্তমানে তারা শঙ্কামুক্ত।

21 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন