১৪ মিনিট আগের আপডেট রাত ১১:৪২ ; শনিবার ; অক্টোবর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

কলাপাড়ায় ব্রিজ নয়, যেন মরন ফাঁদ!

বরিশাল টাইমস রিপোর্ট
৮:২৭ অপরাহ্ণ, মে ১৮, ২০১৬

পটুয়াখালীর কলাপাড়ায় বাংলা বাজারের ব্রিজটির এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। এ ব্রিজটির উপর দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে শতশত স্কুল-কলেজের শিক্ষার্থী ও এলাকার মানুষ চলাচল করছে।উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের বাংলা বাজার সংলগ্ন সাপুরিয়ার খালে প্রায় ১৫ বছর আগে এলজিইডি’র অর্থায়নে এ ব্রিজটি নির্মিত করে।

 

জন গুরুত্বপূর্ন দীর্ঘ ১৫০ ফুট লম্বা এ ব্রিজটি কোন প্রকার মেরামত না করায় এমন দশা হয়ে পরেছে বলে স্থানীয়রা জানান। সরেজমিনে ঘুরে দেখা গেছে, ব্রিজটি মাঝখান থেকে হেলে পড়েছে। কংক্রিটের স্লিপার খুলে পড়ে যাচ্ছে। লোহার পাতগুলো বাকা হয়ে ভেঙে গেছে। এর উপর দিয়ে ঝুকি নিয়ে মটর সাইকেল পার হচ্ছে।


স্থানীয় বাসিন্দা হানিখ খাঁ জানান, ব্রিজটি ভেঙে পড়লে স্কুল কলেজের শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়বে। এছাড়া অসুস্থ রোগী কিংবা ভারী কোন মালামাল ইঞ্জিন চালিত নৌকাতে নিয়ে আসতে হয়। এ কারনে স্থানীয় লোকজনের ভোগান্তি ও অতিরিক্ত অর্থ গুনতে হয়।

 
সাবেক ইউপি সদস্য রুস্তম আলী মীর জানান, ব্রিজটি উত্তর দিকটা হেলে পড়েছে। যে কোন সময় ব্রিজটি ভেঙে যেতে পারে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 
ওই ইউনিয়ন পরিষদ চেয়্যারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরন বলেন, প্রকল্প দেয়া আছে। বাজেট পাশ হলে উন্নয়ন কাজের সাথে এ ব্রিজটি করা হবে।
এলজিইডি’র  উপজেলা প্রকৌশলী আবদুল মান্নন জানান, বর্তমানে নতুন করে ব্রিজ নির্মাানের কোন উদ্যোগ নেই। তবে পর্যায়ক্রমে উপজেলার সব ব্রিজ মেরামত করা হবে বলে তিনি জানান।

খবর বিজ্ঞপ্তি, পটুয়াখালি

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সেপ্টেম্বরে সারাদেশে চার হাজার ৩২টি দুর্ঘটনায় ঝরেছে ৫৭৯ প্রাণ  পটুয়াখালীতে তদবিরের কথা বলে বাসায় আটকে গণধর্ষণ  দুলাভাইকে বিয়ের দাবিতে ৩ দিন ধরে স্কুলছাত্রীর অনশন  বাউফলে র‌্যাবের হাতে দুই ইয়াবা ব্যবসায়ী গ্রেফতার  নোবেল পুরস্কারের জন্য মনোনীত বাংলাদেশি চিকিৎসক  জমি দখল করে বাড়িঘর ভাঙচুর: ঝালকাঠিতে জেলা জজের বিরুদ্ধে মানববন্ধন  আগামী নির্বাচন হাসিনার অধীনেই, অস্তিত্ব রক্ষার জন্য অংশ নেবে বিএনপিও : আমু  ভোলায় ২ ট্রলারসহ বিপুল পরিমাণ চোরাই সয়াবিন তেল ও ডিজেল জব্দ  মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত  বরিশাল খালেদাবাদ কলোনির মাদক নির্মুলে এলাকাবাসীর আলোচনা সভা