৩ ঘণ্টা আগের আপডেট রাত ৩:৬ ; সোমবার ; মার্চ ৩০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

কলাপাড়ায় ভেঙে পড়ল আয়রন ব্রিজ, আহত ৩

বিশেষ বার্তা পরিবেশক
৯:৪৩ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২০

বার্তা পরিবেশক, পটুয়াখালী :: পটুয়াখালীর কলাপাড়ায় পাখিমারা খালের ওপর নির্মিত গামইরতলা আয়রন ব্রিজটি ভেঙে পড়েছে। আজ বুধবার সকালে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের কৃষি গ্রাম কুমিরমারা, পূর্বসোনাতলাসহ ১১টি গ্রামের কৃষকদের অতি গুরুত্বপূর্ণ বিধ্বস্ত হওয়ায় চরম দুর্ভোগে পড়েছে হাজারো মানুষ। এ সময় রাসেল, আসাদুল ও অষ্টম শ্রেণির শিক্ষার্থী ইয়ামিন ব্রিজের সঙ্গে খালে পড়ে আহত হয়েছে। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

প্রত্যক্ষদর্শী মো. মশিউর রহমান জানান, শব্দ শুনে খালের পাড়ে গিয়ে দেখি ব্রিজটির ৮০ ভাগ পানির নিচে ডুবে গেছে। গামইরতলা গ্রামের বাসিন্দা আলমগীর মিয়া জানান, এ ব্রিজটি পেরিয়ে নীলগঞ্জের সবজিচাষীরাসহ মজিদপুর, কুমিরমারা, বাইনতলা, এলেমপুর, পূর্বসোনাতলা, ফরিদগঞ্জ, গামইরতলা, গুটাবাছা, নেয়ামতপুর, ইসলামপুর ও নাওভাঙ্গা গ্রামের মানুষ চলাচল করত।

তিনি আরো জানান, গামইরতলা বিদ্যালয়ের ৬০ ভাগ শিশু এই ব্রিজটি পার হয়ে স্কুলে আসে। এখন সমস্যার শেষ নেই।

স্থানীয়রা জানান, ১৯৯৪-৯৫ অর্থবছরে এলজিইডি এই ব্রিজটি নির্মাণ করে। তখনই নিম্নমানের স্লাব ও আয়রন স্ট্রাকচার খারাপ দেওয়ার অভিযোগ উঠেছিল। এখন দুর্ভোগ লাঘবে গ্রামের মানুষ দ্রুত একটি বিকল্প যোগাযোগ ব্যবস্থা করার দাবি জানিয়েছেন।

কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এলজিইডি কলাপাড়ার উপ-সহকারী প্রকৌশলী দেলোয়ার হোসেন বরিশালটাইমসকে জানান, গামইরতলার ৮৮ মিটার দীর্ঘ আয়রন ব্রিজটি আগেই ঝুঁকিপূর্ণ ছিল। মেরামতের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে মাদক বিক্রেতার হামলায় ডিবির এএসআই ও কনস্টেবল আহত  ঝালকাঠিতে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন কাউন্সিলর তরুন কর্মকার  ‘লকডাউন ভেঙেছি, আমার থেকে দূরে থাকুন’  যুক্তরাষ্ট্রে ২ লাখ মানুষ মারা যাবে: করোনা টাস্কফোর্সের শঙ্কা  করোনার ভয়ে হিন্দু বৃদ্ধের সৎকারে নেই কেউ, মরদেহ কাঁধে নিলেন মুসলিমরা  খালেদা জিয়ার বাসায় পুলিশি নিরাপত্তা চেয়ে চিঠি  জার্মানিতে করোনায় আক্রান্ত ১০ বাংলাদেশি  প্রতি বছর শীতেই আসবে করোনা ভাইরাস?  'করোনা নিয়ে অবসাদে' জার্মানির মন্ত্রীর আত্মহত্যা  বরিশাল শের-ই বাংলা হাসপাতালে চিকিৎসক ও নার্সদের মাঝে পিপিই সরবরাহ