১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কাউখালীতে বিষধর সাপের কামড়ের চিকিৎসা বিষয়ক অবহিতকরন সভা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:০১ অপরাহ্ণ, ২৩ জুন ২০২৪

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ২৩ জুন রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভা কক্ষে সাম্প্রতিক রাসেলস ভাইপার এবং অন্যান্য বিষধর সাপের কামড়ের চিকিৎসা বিষয়ক অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুজন সাহার সভাপতিত্বে, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার দীপ্ত কুণ্ড। এ সময় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার সুব্রত কর্মকার, ডাক্তার সাগরিকা রায়, সিনিয়র স্টাফ নার্স ফারজানা মুনমুন, উমা পাল প্রমুখ। অ

নুষ্ঠানের সঞ্চালনের দায়িত্ব পালন করেন হেলথ ইন্সপেক্টর মোঃ শহিদুজ্জামান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুজন সাহা বলেন, আতঙ্কিত না হয় সচেতন হন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের এন্টি ভেনাম সরবরাহ আছে। যদি কোন ব্যক্তিকে সাপে দংশন করে তাহলে নিজেরা চিকিৎসা না করে দ্রুতগতিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে আসলে সঠিক চিকিৎসার মাধ্যমে রোগী ভালো হয়ে যাবে সুতরাং ভয়ে পাবার কিছু নাই। আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার দীপ্ত কুন্ড বলেন, আমরা সব সময় রোগীদের সেবা দিয়ে থাকি, ২৪ ঘন্টা হাসপাতালে চিকিৎসকরা থাকেন। কোন সমস্যা হলে তাৎক্ষণিক হাসপাতালে চলে আসবেন। এবং বাড়ির আশেপাশে পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখার পরামর্শ দেন।

174 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন