১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

কাউখালীতে হত্যা মামলায় ২ যুবকের মৃত্যুদণ্ডাদেশ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২৮ অপরাহ্ণ, ১৩ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, পিরোজপুর::: পিরোজপুরের কাউখালীতে মো. উজ্জল আকন (১৫) নামের এক তরুণকে হত্যার দায়ে লিটন আকন (২২) ও সাহেদ সরদার (২৩) নামের ২ যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বুধবার বিকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শামসুল হক এর আদালত এ রায় প্রদান করেন। এ সময় তাদেরকে আরো ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত লিটন আকন উপজেলার বড় বিড়ালঝুড়ি গ্রামের আক্তার আকনের পুত্র ও সাহেদ সরদার একই গ্রামের আইয়ুব আলী সরদারের পুত্র। নিহত উজ্জল আকন একই গ্রামের শহিদুল আকনের পুত্র।

এ ঘটনায় নিহতের পিতা শহিদুল আকন বাদী হয়ে ৪ জনকে আসামী করে গত ২০১২ সালের ১২ জুলাই বাদী হয়ে কাউখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ উপরোক্ত ২ জনের বিরুদ্ধে চার্জসিট প্রদান করেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১২ সালের ৮ জুলাই সকাল ১০টার দিকে ওই উজ্জল আকনকে অভিযুক্ত লিটন আকন (২২) ও সাহেদ সরদার (২৩) নিজ বাড়ি থেকে ডেকে স্থানীয় বাজারে নিয়ে যায়। এ সময় তার কাছে থাকা ১২হাজার ৫শত নিয়ে ও একটি মোবাইল ফোন নিয়ে তাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে।

এ ঘটনার ৪দিন পর ১২ জুলাই নিহতের লাশ উপজেলার আসপর্দি গ্রামের সুনিল মন্ডলের পানের বরজের পার্শ্বের নালা থেকে উদ্ধার করা হয়। নিহতের মাথার ডান পার্শ্বে সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া যায়।

এ মামলার দীর্ঘ শুনানী শেষে আদালত এ রায় প্রদান করেন। এ সময় মামলার ১নং আসামী ও দন্ডপ্রাপ্ত লিটন আকন উপস্থিতিত ছিলেন এবং অন্য দণ্ডপ্রাপ্ত সাহেদ সরদার অনুপস্থিত ছিলেন।

সরকার পক্ষে এ মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত এপিপি মো. জহিরুল ইসলাম।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন