৩ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:৩৭ ; বৃহস্পতিবার ; নভেম্বর ২১, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

কাজী দুলালের মায়ের ইন্তেকাল, জানাজায় মন্ত্রী হাসানাতসহ শোকার্ত জনতার ঢল

সিনিয়র করেসপন্ডেন্ট
১:২২ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০১৯

কাজী দুলালের মায়ের ইন্তেকাল, জানাজায় মন্ত্রী হাসানাতসহ শোকার্ত জনতার ঢল

✪ আরিফ আহমেদ মুন্না > বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী ইমদাদুল হক দুলালের মা মোসাম্মৎ আখতার জাহান বেগম শিরিন (৯০) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। রোববার রাত ১২টার দিকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। নিউরোসায়েন্স হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৫ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

সোমবার (১২ আগস্ট) বাদ আসর বাবুগঞ্জ উপজেলার পাংশা গ্রামের কাজী বাড়ি জামে মসজিদ সংলগ্ন ময়দানে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুমার নামাজে জানাজায় উপস্থিত হন পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী) ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি। এসময় মন্ত্রী তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। জানাজা শেষে বেশ কিছু সময় কাজী বাড়িতে অবস্থান করেন মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ্।

জানাজায় এসময় আরও উপস্থিত ছিলেন বরিশাল-২ আসনের সাবেক এমপি ও বরিশাল জেলা আওয়ামী লীগ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল-৩ আসনের সাবেক এমপি ও জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. দেলোয়ার হোসেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিন প্রফেসর ড. মামুন-অর-রশিদ, বিএমপির উপ-পুলিশ কমিশনার মো. মোকতার হোসেন, বাবুগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদার, যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ, বিএনপির কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ইকবাল হোসেন তাপস, বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সম্পাদক আতিকুর রহমান আতিক, বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, বরিশাল ল’ কলেজের প্রভাষক অ্যাডভোকেট সামচ্ছুজ্জামান সোহেল প্রমুখ।

জনপ্রতিনিধিদের মধ্যে জানাজায় উপস্থিত ছিলেন মুলাদী উপজেলা চেয়ারম্যান তারিকুল হাসান খান মিঠু, উজিরপুর উপজেলা চেয়ারম্যান আবদুল মজিদ সিকদার বাচ্চু, আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান আবদুল রইচ সেরনিয়াবাত, গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পৌরসভার মেয়র হারিচুর রহমান, উজিরপুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন বেপারী, বাবুগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সম্পাদক এস.এম খালেদ হোসেন স্বপন, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা সুলতান আহমেদ খান, বরিশাল জেলা পরিষদের সদস্য মাইনুল হোসেন পারভেজ মৃধা, মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন হাওলাদার, দেহেরগতি ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, চাঁদপাশা ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান সবুজ, কাশিপুর ইউপি চেয়ারম্যান কামাল হোসেন লিটন মোল্লা, বরিশাল সিটি কাউন্সিলর আবুল কালাম মোল্লা, সাবেক ইউপি চেয়ারম্যান কামরুল আহসান হিমু খান, অহিদুল ইসলাম খান প্রমুখ।

এদিকে বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী ইমদাদুল হক দুলালের মায়ের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সকাল থেকেই বাবুগঞ্জের পাংশা গ্রামের কাজী বাড়িতে জনতার ঢল নামে। এসময় হাজার হাজার শোকার্ত মানুষ তাদের বাড়িতে ভিড় জমান। মরহুমা মোসাম্মৎ আখতার জাহান বেগম শিরিন এলাকায় একজন পরহেজগার ও পরোপকারী মহিলা হিসেবে সুপরিচিত ছিলেন। সোমবার সকালে তার লাশ গ্রামের বাড়িতে পৌঁছলে গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে। বিকেলে মরহুমার জানাজায় বরিশাল জেলার বিভিন্ন অঞ্চলের জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতা এবং সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩ আগস্ট বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ হয়ে পড়লে বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলালের মা মোসাম্মৎ আখতার জাহান বেগম শিরিনকে (৯০) রাজধানীর মহাখালী ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মুমূর্ষু অবস্থায় ইউনিভার্সাল হাসপাতালের আইসিইউতে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকাকালে তার অবস্থার আরও অবনতি হলে শনিবার (১০ আগস্ট) আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে স্থানান্তর করে লাইফ সাপোর্ট দেওয়া হয়। রোববার রাত ১২টার দিকে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার রক্তচাপ শূন্য হয়ে গেলে হাসপাতালের মেডিকেল বোর্ড তাকে মৃত ঘোষণা করেন। #

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
    আইনমন্ত্রীর সঙ্গে আবরারের বাবার সাক্ষাৎ  বাবার অভিযোগে ঝালকাঠি ছাত্রলীগ সভাপতি আটক!  বরিশালে লঞ্চের ধাক্কায় নৌকাডুবি যুবক নিখোঁজ  চাঁপাইনবাবগঞ্জে বিদেশ পাঠানোর নামে প্রতারণা, যুবক আটক  বুদ্ধি প্রতিবন্ধি শিশুকে ধর্ষণের মামলায় যুবক গ্রেফতার  আমন মৌসুমে ছয় লাখ টন ধান কিনবে সরকার : কৃষিমন্ত্রী  নারায়ণগঞ্জে সমকামিতার ফাঁদে ফেলে অপহরণ, আটক ৩  কৃত্রিম বুদ্ধিমত্তায় বাংলাদেশের ভবিষ্যৎ উজ্জ্বল: হুয়াওয়ে  সন্তানেরা আবার রাস্তায় নামলে কারো পিঠের চামড়া থাকবে না