১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কাতারে দুর্ঘটনায় নিহত বরিশালের আব্দুল, গ্রামের বাড়িতে কান্নার রোল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪০ অপরাহ্ণ, ২৯ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মধ্যপ্রাচ্যের দেশ কাতারে সড়ক দুর্ঘটনায় নিহত আব্দুল হক মোল্লার (৫৮) বাড়ি বরিশালের আগৈলঝাড়া উপজেলার সুজনকাঠি গ্রামে। গত রোববার দেশটির আল খয়রাতিয়া মহাসড়ক পার হওয়ার প্রাক্কালে তাঁকে দ্রুতগতির একটি গাড়ি চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হলে উদ্ধার স্থানীয় হামাদ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। দুদিন আগে এই প্রাণবিয়োগের ঘটনার খবর মঙ্গলবার গ্রামের বাড়িতে পৌছানোর পরে স্বজনদের কান্নাকাটির রোল পড়ে। পিতা মাতা হারা আব্দুল হক মোল্লার মৃত্যুর খবরে তার স্ত্রী যেন বাকরুদ্ধ। মঙ্গলবার সকালে নিহত এই প্রবাসীর সুজনকাঠি গ্রামের বাড়িতে ঘুরে এমন চিত্র পরিলক্ষিত হয়েছে।

নিহতের স্বজনেরা জানান- স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেকে রেখে দুই বছর আগে জীবিকার তাগিদে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পাড়ি জমান আব্দুল হক মোল্লা। সংসারের একমাত্র কর্মক্ষম মানুষটি অর্থে ছেলে মেয়েদের নিয়ে দেশে ভালই ছিলেন স্ত্রী। কিন্তু হঠাৎ মঙ্গলবার দুপুরে আব্দুল হক মোল্লার কর্মস্থল থেকে এক ব্যক্তি ফোন করে মৃত্যুর খবর দেওয়ার পরে সব যেন এলোমেলো হয়ে যায়। বাবার অস্বাভাকি মৃত্যুতে ছেলে মেয়েদের আর্তনাদ দেখে পাড়া প্রতিবেশিরাও কাদছেন। আব্দুল হক মোল্লার পিতা সুজনকাঠির বাসিন্দা আব্দুল হাকিম মোল্লা ছিলেন বাংলাদেশ পুলিশের কনস্টেবল।

কাতার থেকে মুঠোফোনে কল করে জানানো ওই ব্যক্তির বরাত দিয়ে এক স্বজন জানান- আব্দুল হক মোল্লার প্রতিদিনের ন্যায় কাজ শেষে ২৭ অক্টোবর বিকেলে পায়ে হেঁটে আবাস্থলে ফিরছিলেন। পথিমধ্যে দেশটির আল খয়রাতিয়া মহাসড়ক পার হওয়ার প্রাক্কালে একটি তেলবাহী লড়ি বেপরোয়া গতিতে ছুটে এসে তাকে চাপা দিয়ে চলে যায়। এতে তিনি গুরুতর আহত হলে উদ্ধার করে স্থানীয় হামাদ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তার মৃত্যু ঘোষণা দেন। বর্তমানে তার মরদেহটি ওই হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

লাশটি দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেছেন নিহত আব্দুল হকের পরিবার।’

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন