৫ ঘণ্টা আগের আপডেট রাত ৪:১৫ ; শনিবার ; অক্টোবর ২৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

কাফনের কাপড় পরে নির্বাচনী মাঠে বিএনপি চেয়ারম্যান প্রার্থী!

বরিশাল টাইমস রিপোর্ট
১২:২৫ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়ন পরিষদের (ইউপি) উপ-নির্বাচনে বিএনপির সমর্থিত চেয়ারম্যান প্রার্থী কাফনের কাপড় পড়ে নির্বাচনী কার্যালয়ে অবস্থান নিয়েছেন। কার্যালয়ে হামলা-ভাঙচুরের প্রতিবাদে রোববার সকাল ৮টা থেকে চেয়ারম্যান পদপ্রার্থী শওকত হোসেন হাওলাদার এ কর্মসূচি শুরু করেন। সোমবার ভোটের দিন পর্যন্ত তিনি এ অবস্থান চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

এর আগে শনিবার বিএনপির নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগের প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদারের লোকজন হামলা ও ভাঙচুর চালিয়ে ভাঙচুর করে। এমন অভিযোগ তুলেছেন এই চেয়ারম্যান প্রার্থী বলেন- গতকাল শনিবার রাতে আওয়ামী লীগের প্রার্থীর লোকজন নিজেরাই তাদের দলীয় কার্যালয়ে ভাঙচুর করেছে। কিন্তু উল্টো বিএনপির শতাধিক নেতাকর্মীর নামে থানায় অভিযোগ দেন। ফলে বাধ্য হয়ে রোববার সকাল থেকে তাকে একাই নির্বাচনী কার্যালয়ে এসে অবস্থান কর্মসূচি পালন করতে হচ্ছে, জানান।

উল্লেখ্য, কলসকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনু তালুকদার তিন মাস আগে মারা যান। এর দুই সপ্তাহ পর চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়- শনিবার বিকেল ৫ টায় বাকেরগঞ্জের কলসকাঠী বাজারে আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এরপর উভয়পক্ষ পাল্টাপাল্টি কার্যালয় ভাঙচুরের অভিযোগ করে।

বিএনপির প্রার্থী শওকত হোসেন হাওলাদার সাংবাদিকদের বলেন, কলসকাঠী ইউনিয়নবাসী এবারের নির্বাচনে ধানের শীষে ভোট দিয়ে তাকে চেয়ারম্যান নির্বাচিত করবেন, আশাবাদী। তার এই জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আওয়ামী লীগের প্রার্থী ও তার কর্মী-সমর্থকরা দিশেহারা হয়ে শনিবার ২/৩ শত নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে কলসকাঠী বাজারে বিএনপির প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে। এতে তাদের অন্তত ১০ নেতাকর্মী আহত হন। ওই ঘটনাকে ভিন্নখাতে নিতে আওয়ামী লীগের প্রার্থী নিজেদের দলীয় কার্যালয় ভাঙচুর করে বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেয়ার অপতৎপরতা চালাচ্ছেন।

তবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার এমন অভিযোগ অস্বীকার করে বলেন- শনিবার বিএনপির লোকজন ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর করেছে। হামলায় তার অনেক নেতাকর্মী আহত হয়েছেন।

এদিকে শনিবার রাতের ওই সংঘর্ষের ঘটনার পর জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কোনো পক্ষ থেকে মামলা করা হয়নি। বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বিষয়টি বরিশালটাইমসকে নিশ্চিত করেন।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শাওমি ফোনে মাত্র ১৯ মিনিটে ফুল চার্জ  মায়ের মরদেহ ৫ টুকরো করে ধানক্ষেতে ফেলে দেয় ছেলে!  ভোলায় গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী আটক  বরিশালে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা, ১২০ জেলের বিরুদ্ধে মামলা  বাংলাদেশের জলসীমায় ঢুকে টনকে টন ইলিশ ধরে নিয়ে যাচ্ছে ভারতের জেলেরা  সেতু নয়, যেন মৃত্যুকূপ  মাথা গোঁজার শেষ সম্বলটুকু হারিয়ে কাঁদছেন রোসোনা  রাঙ্গাবালীতে স্পিডবোট দুর্ঘটনা, ২৪ ঘন্টায়ও মেলেনি নিখোঁজ ৫ যাত্রীর সন্ধান  টানা বর্ষণে বিপর্যস্ত উপকূলীয় দশমিনা  টানা বর্ষণে বরিশাল নগরীতে হাটুসমান জলাবদ্ধতা, বিপর্যস্ত জনজীবন