১৪ মিনিট আগের আপডেট সকাল ১০:৫৩ ; শনিবার ; এপ্রিল ৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

কাল জুমার নামাজে সীমিত মুসুল্লি আসার আহবান ইফা’র

বিশেষ বার্তা পরিবেশক
৯:৫২ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশের বিশিষ্ট আলেম ও ওলামাদের পরামর্শ অনুযায়ী আগামীকালের জুমার নামাজে সীমিত মুসুল্লি আসার আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। এছাড়া ভাইরাস সংক্রমণ সুরক্ষা শতভাগ নিশ্চিত না হয়ে কোন মুসুল্লিকে মসজিদে না যাওয়ার পরামর্শ দিয়েছে ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে ক্ষুদে বার্তায় এ আহবান জানানো হয়। এছাড়া যাদের হাঁচি, কাশি কিংবা জ্বর রয়েছে তাদেরকে বাসায় বসে জুম্মার পরিবর্তে যোহরের নামাজ পড়ার আহবান করেছে ইসলামিক ফাউন্ডেশন। পাশাপাশি বয়স্ক মুসুল্লিদের করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে আপাতত কিছুদিন সব নামাজই বাসায় পড়তে অনুরোধ করা হয়েছে।

করোনা সংক্রমণ রোধে আরব বিশ্বসহ অধিকাংশ দেশেই বর্তমানে মসজিদে নামাজ আদায় বন্ধ রয়েছে। ঢাকার মিরপুরের টোলারবাগ যে দুইজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, সন্দেহ করা হচ্ছে তারা মসজিদ থেকেই সংক্রমিত হয়েছিলেন। তাই দেশবাসীর সকলের স্বার্থে আগামীকালের জুম্মার নামাজের জামাত মসজিদে সীমিত আকারে করার আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

এদিকে, দেশে করোনাভাইরাসে নতুন করে আরও পাঁচজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। সুস্থ হয়ে উঠেছেন আরও চারজন। সবমিলিয়ে ১১ জন সুস্থ হয়েছেন। অন্যদিকে মারা গেছেন পাঁচজন।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  দেশে করোনায় ৬১ আক্রান্তের মধ্যে ৩৬ জনই ঢাকার  সাঈদীর মুক্তি চেয়ে ছাত্রলীগ নেতা বহিষ্কার  পুলিশ-সেনা নামলেই ফাঁকা, পরে যেই সেই!  বরিশাল র‌্যাবের খাদ্য সহায়তা পেল আত্মসমর্পণ করা ২৮৭ জলদস্যু  বিয়ে ভেঙে দিয়ে বর-কনেকে জরিমানা করলেন ইউএনও  সাঈদীর মুক্তি চেয়ে ছাত্রলীগ নেতার স্ট্যাটাস!  শ্বাসকষ্টে বিদেশফেরত ব্যক্তির মৃত্যু  বেলজিয়ামে ৩ বাংলাদেশিসহ আরও আক্রান্ত ১৪২২ জন  দিল্লির তাবলিগ জামাত থেকে দুইদিনে ৬৪৭ জন আক্রান্ত  করোনাভাইরাস: মুসলিমদের দোষ দেয়ায় ভারতের ওপর ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র