৩ ঘণ্টা আগের আপডেট রাত ১:৫০ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের পাশে থাকবে চীনা সেনাবাহিনী

বরিশাল টাইমস রিপোর্ট
৬:০৫ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের ‘বিবেকী নীতিতে’ সব ধরনের সামরিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে চীনের সশস্ত্র বাহিনী। প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বেইজিং সফররত পাকিস্তানের সেনাপ্রধানের সঙ্গে এক বৈঠকে এ সমর্থনের কথা জানিয়েছে চীনা সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পাকিস্তানের দৈনিক এক্সপ্রেস ট্রিবিউনের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, মঙ্গলবার চীনের রাজধানী বেইজিংয়ে দেশটির সশস্ত্র বাহিনীর কমান্ডারদের সঙ্গে বৈঠক করেন পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এক বিবৃতিতে জানানো হয়েছে, কাশ্মীর ইস্যুতে পাকিস্তান যে বিবেকী নীতিগত অবস্থান নিয়েছে তার প্রশংসা করেন চীনের সামরিক কমান্ডাররা। এছাড়া কাশ্মীর ইস্যুতে ইসলামাদের পাশে থাকায় বেইজিংয়ের প্রশংসা করেন পাক সেনাপ্রধান।

প্রসঙ্গত, এখন ইসলামাবাদের ঘনিষ্ঠ প্রতিরক্ষা ও কৌশলগত মিত্র ইসলামাবাদ। সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তান সবচেয়ে বেশি সমরাস্ত্র কিনেছে চীনের কাছ থেকে। যেকোনো পরিস্থিতি একে অপরের বন্ধু হিসেবে পরিচিত চীন-পাকিস্তান।

ভারত সরকার গত আগস্টে কাশ্মীরকে বিশেষ মর্যাদাদানকারী সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদের পর জাতিসংঘ নিরাপত্তা পরিষদে বিষয়টি তুলেছিল চীন। সেনাপ্রধান বলেছেন, কাশ্মীর নিয়ে জাতিসংঘের প্রস্তাবনার প্রতি সম্মান জানাতে হবে ভারতকে। এছাড়া অবরুদ্ধ কাশ্মীরিদের অধিকার ফিরিয়ে দিতে হবে।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

  Bangabandhu Countdown | Nextzen Limited

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মৃত মেয়ের সঙ্গে মায়ের সাক্ষাতের ভিডিও প্রকাশ, বিশ্বজুড়ে হইচই  বরিশালে ছেলে বিদেশে, পুত্রবধূকে পুড়িয়ে মারার হুমকি  পুলিশ লেখা গাড়ি থেকে চিৎকার, র‌্যাব গিয়ে উদ্ধার করল নারীকে  সম্পত্তির লোভে পিতাকে গলাকেটে হত্যা!  মালয়েশিয়ায় বিয়ের হাট, পাচার হচ্ছেন রোহিঙ্গা তরুণীরা  মেয়েকে বিয়ে না করায় প্রভাষকের বিরুদ্ধে মামলা অধ্যক্ষের!  তিন মিনিটেই আদালত থেকে মোটরসাইকেল চুরি করল পুলিশ সদস্য!  ভোলায় ২১২ প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার ৩টি  ‘ক্ষমতায় থাকায় দলের সাংগঠনিক দুর্বলতা বুঝা যাচ্ছে না’  বরিশালে বিকাশ প্রতারক চক্রের ৪ সদস্য আটক