১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৬ ; বৃহস্পতিবার ; মে ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

কুমিল্লার কাছে বড় ব্যবধানে হারল বরিশাল

বরিশাল টাইমস রিপোর্ট
৯:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২২

কুমিল্লার কাছে বড় ব্যবধানে হারল বরিশাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বিপিএলে এবারের আসরে সবচেয়ে ব্যালান্সড দল বলা হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। মাঠের খেলায় তারা এর সাক্ষরও রাখছে। ঢাকা পর্বের শেষ ম্যাচে আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে কুমিল্লা ৬৩ রানের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে তারকাবহুল দল ফরচুন বরিশালকে। দুই ম্যাচে কুমিল্লার এটি দ্বিতীয় জয়।

সাকিব-গেইল-ব্র্যাভোর মতো তারকারাও বরিশালের হার আটকাতে পারেননি। এর পেছনে অবশ্যই বড় অবদান অফ স্পিনার নাহিদুলের। রীতিমতো রেকর্ড গড়ে ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ৫ রান দিয়ে তুলে নিয়েছেন মহাগুরুত্বপূর্ণ তিনটি উইকেট। এছাড়া নাজমুল হোসেন শান্তর অবিশ্বাস্য ধীরগতির ইনিংস সবাইকে বিস্মিত করেছে।

রান তাড়ায় নেমে কুমিল্লার বোলারদের তোপের মুখে পড়ে বরিশাল। নাহিদুলের করা প্রথম ওভারের শেষ বলে ‘ডাক’ মারেন সৈকত আলী। স্কোরবোর্ড তখনও শূন্য। ফিরতি ওভারে এসে বড় শিকার ধরেন নাহিদুল। তার বলে ইমরুল কায়েসের তালুবন্দি হন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান (১)। এরপর তৌহিদ হৃদয় হাত খুলে খেলছিলেন। কিন্তু করিম জানাতের বলে বোল্ড হয়ে ১৪ বলে ২ চার ১ ছক্কায় ১৯ রানেই থামে তার ইনিংস। উইকেটে আসেন ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল। নিজের খেলা তৃতীয় বলে করিম জানাতকে হাঁকান বাউন্ডারি।

কিন্তু বর্ষীয়ান ‘ইউনিভার্স বস’ আজ বিপদে দলকে পথ দেখাতে পারেননি। ৮ বলে ৭ রান করে নাহিদুলের বলে উইকেটকিপার মহিদুল ইসলাম অংকনের দারুণ স্টাম্পিংয়ের শিকার হয়ে ফিরেন। তখনই বরিশালের পরাজয় অনেকটা নিশ্চিত হয়ে যায়। নুরুল হাসান সোহান ১৪ বলে ১৭ রান করে তানভীরের বলে ডেলপোর্টের হাতে ধরা পড়েন। ৬৭ রানে পতন হয় ৫ উইকেটের। একপ্রান্ত আগলে ধীরগতিতে ব্যাট করছিলেন শান্ত। ৭ ও ৮ নম্বরে নামা ব্র্যাভো এবং জিয়াউর দুজনেই শহীদুলের পরপর দুই বলে ডাক মেরে ফিরেন। যদিও শহীদুলের হ্যাটট্রিক হয়নি। তানভীরের করা ১৬তম ওভারে জ্যাক লিনটটের ক্যাচ অসাধারণ দক্ষতায় তালুবন্দি করেন ডুপ্লেসিস। সীমানার ঠিক ওপরে ক্যাচ নিয়ে দড়ি পার হওয়ার আগে আকাশে বল ছুড়ে দেন। এরপর মাঠের ভেতরে ঢুকে সেই ক্যাচ তালুবন্দি করেন প্রোটিয়া তারকা। মুস্তাফিজের বলৈ ৪৭ বলে ৩৬ করা শান্তর বিদায়ের সাথে সাথে ১৭.৩ ওভারে মাত্র ৯৫ রানে গুটিয়ে যায় বরিশাল। নাহিদুলের ৩ উইকেট ছাড়াও ২টি করে উইকেট নেন শহিদুল, তানভীর এবং করিম জানাত।

এর আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৫৮ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস জিতে ফিল্ডিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই মাত্র ১ রান দেন বরিশাল অধিনায়ক সাকিব। পরের ওভারেই নাঈমকে বেদম মার দিয়ে ১৪ রান। সাহসী ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিতে থাকেন জয়। অপর ওপেনার ক্যামেরন ডেলপোর্টও ভালোই খেলছিলেন। ১৩ বলে ৪ চারে ১৯ রানে তিনি নাঈম হাসানের বলে সোহানের অসাধারণ স্টাম্পিংয়ের শিকার হলে ৩.২ ওভারে ৩৩ রানে ভাঙে ওপেনিং জুটি। এরপর কুমিল্লার রান তোলার গতি কমে আসে। তিন নম্বরে নেমে ফাফ ডু’প্লেসিস ১১ বলে ৬ রান করে সাকিবের প্রথশ শিকার হন। অধিনায়ক ইমরুল কায়েস ১১ বলে ১৫ রান করে ডিজে ব্র্যাভোর বলে সোহানের গ্লাভসে ধরা পড়েন।

একপ্রান্ত আগলে দারুণ ব্যাট করছিলেন মাহমুদুল। তার সঙ্গী হিসেবে কেউ থিতু হচ্ছিলেন না। সাকিবের দ্বিতীয় শিকার মুমিনুল হক ১৯ রানের বেশি করতে পারেননি। লিনটটের করা ১৬তম ওভারে ৫ম ব্যাটার হিসেবে আউট হন মাহমুদুল। থার্ডম্যানে ক্রিস গেইলের তালুবন্দি হওয়ার আগে তিনি খেলেন ৩৫ বলে ৬ চার ১ ছক্কায় ৪৮ রানের ইনিংস। শেষদিকে ব্যাটে ঝড় তোলেন আফগান তারকা করিম জানাত। তার ব্যাট থেকে আসে ১৬ বলে ১ চার ৩ ছক্কায় অপরাজিত ২৯* রানের ঝলমলে ইনিংস। কুমিল্লার স্কোর দাঁড়ায় ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮। ব্র্যাভো ৩০ রানে ৩টি আর সাকিব ২৫ রানে ২ উইকেট নেন।

খেলাধুলার খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে বাউফলে স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল  বাউফলে বন কর্মকর্তার বিরুদ্ধে গাছ বিক্রির অভিযোগ  ঝালকাঠি/ আওয়ামী লীগ ও পুলিশের বাধায় বাগানে সম্মেলন করল বিএনপি  গণকমিশনের লোকজনই দুর্নীতির সঙ্গে জড়িত: চরমোনাই পির  সাংবাদিকের মা-বাবাকে অচেতন করে ঘরে চুরি  সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনের জরিমানা  বাউফল পৌর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি  বাউফলে বিকাশ এজেন্টকে কুপিয়ে টাকা ছিনতাই  পটুয়াখালীতে গরুর পচা মাংস বিক্রি: ব্যবসায়ীর জরিমানা  বাউফলে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ সমাবেশ