১২ িনিট আগের আপডেট বিকাল ১২:১৫ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

কুয়াকাটায় দুদিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যাল, হোটেলে ৫০ শতাংশ ছাড়

বরিশালটাইমস, ডেস্ক
১:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২৩

কুয়াকাটায় দুদিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যাল, হোটেলে ৫০ শতাংশ ছাড়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: মুজিব’স বাংলাদেশ উদ্‌যাপন উপলক্ষ্যে পটুয়াখালীর কুয়াকাটায় ৮ ও ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে, বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের এ উৎসব সামনে রেখে কুয়াকাটায় আকৃষ্ট করতে হোটেল- মোটেল ও রিসোর্ট মালিকরা ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩-এর ২ দিন ব্যাপী উৎসবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাহাত আনোয়ারসহ আরও অনেকে উপস্থিত থাকবেন। পর্যটনের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যের ভূমিকা শীর্ষক সেমিনারসহ নানা আয়োজন রয়েছে।

কুয়াকাটা হোটেল মোটেল এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জুয়েল ফরাজী বলেন, ‘আমরা আমাদের হোটেল ও রিসোর্টের মালিকদের সঙ্গে আলোচনা করে দুইদিনব্যাপী উৎসবকে সামনে রেখে ২০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ের ব্যবস্থা করেছি।’

কুয়াকাটা ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন (টোয়াক) এর সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, আমরা পর্যটকদের সেবা প্রদানের মাধ্যমে অর্থ উপার্জন করি। কিন্তু এই আয়োজন উপলক্ষ্যে আমাদের সংগঠনের মাধ্যমে কুয়াকাটায় আগত পর্যটকদের সেবার জন্য ২১০০ টাকায় ২ দিন ও ১ রাতের প্যাকেজ ঘোষণা দিয়েছি। যেখানে আমাদের মুনাফা নয় বরং সেবা প্রদানই লক্ষ্য।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, কুয়াকাটার হোটেল ও রিসোর্টের মালিকরা সবসময় পর্যটকবান্ধব। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে ধন্যবাদ জানাই কুয়াকাটায় এতো সুন্দর একটি আয়োজন করার জন্য। আমরা হোটেল মালিকরা এ উৎসবকে ঘিরে হোটেলের রুম ভাড়ার ওপর ছাড়ের ব্যবস্থা করেছি।

কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বাংলাদেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের আয়োজনে সাগরকন্যায় দুইদিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩ অনুষ্ঠিত হাতে যাচ্ছে।

এ উপলক্ষ্যে বিচ ম্যানেজমেন্ট কমিটি, জেলা, উপজেলা প্রশাসন স্থানীয় স্টেক হোল্ডারদের নিয়ে দফায় দফায় মিটিং করছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে এই অনুষ্ঠানকে সফল করতে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করছি ৮ ও ৯ ডিসেম্বর বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩ উপলক্ষ্যে সাগরকন্যা কুয়াকাটা ভ্রমণে পর্যটকরা স্বস্তি পাবেন।

পটুয়াখালি, বিনোদনের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পর্যটকের ঢলে কুয়াকাটার পরিবেশ নিয়ে দুশ্চিন্তা  ঝালকাঠি বিআরটিএ অফিস থেকে ৯৫০ গাড়ির নথিপত্র গায়েব  পবিত্র শবে বরাত আজ  পিলখানা হত্যার তদন্ত শেষ, চূড়ান্ত বিচার শীঘ্রই: স্বরাষ্ট্রমন্ত্রী  পিরোজপুরে প্রজন্ম লীগের সভাপতিকে কুপিয়ে জখম, প্রতিবাদ মিছিল  ঝালকাঠিতে শ্রমিকলীগ কর্মীকে কুপিয়ে হত্যা  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন