২ ঘণ্টা আগের আপডেট রাত ১২:৪৫ ; শুক্রবার ; অক্টোবর ৩০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

কুয়াকাটায় অপরাধ প্রবণতা নির্মূলে জেলা পুলিশের মতবিনিময়

বরিশাল টাইমস রিপোর্ট
৭:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২০

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি:: কুয়াকাটায় হোটেল মোটেল, কর্টেজ, রিসোর্ট মালিক ও তাদের প্রতিনিধিদের নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৪ টায় পর্যটন করপেরেশনের যুবপান্থ নিবাসের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। মহিপুর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কুয়াকাটায় ধারাবাহিকভাবে খুন,আত্মহত্যাসহ নানা অপরাধ প্রবনতা রোধে হোটেল কর্তৃপক্ষকে আরও সচেতন হতে হবে। নিরাপত্তার স্বার্থে জেলা পুলিশের নির্দেশনা মোতাবেক হোটেলে অবস্থানকারকারী পর্যটকদের ১৮টি তথ্য পূরণ করলে অপরাধীরা এমন অপরাধ করতে সাহস পেতো না। আগত পর্যটক এবং রাষ্টের নিরাপত্তার স্বার্থে হোটেলে সিসি ক্যামেরা স্থাপন,পর্যটকদের ছবি ও জাতীয় পরিচয়পত্র সংরক্ষণ করতে হবে। অধিকাংশ হোটেলে পুলিশের দেয়া এসব নিয়ম না মেনে হোটেল পরিচালনা করার কারণে নানা অপ্রীতিকর ঘটনা ঘটছে। এসময় তিনি আরও বলেন, যেসব আবাসিক হোটেল নিয়ম মেনে হোটেল পরিচালনা করবেন না তাদের বিরুদ্ধে আইনানূগ ব্যবস্থা নেয়া হবে। অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত হোটেল গুলো ইতিমধ্যে চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা, কলাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আহম্মেদ আলী, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোন’র ইনেসপেক্টর মোঃ মিজানুর রহমান প্রমুখ।

সভায় উপস্থিত হোটেল মোটেল মালিক ও তাদের প্রতিনিধি, সুধীজন ও সাংবাদিকসহ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। এসময় মুক্ত আলোচনায় অংশ গ্রহনকারী হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, কুয়াকাটা গ্র্যান্ড হোটেলের প্রশাসনিক কর্মকর্তা ফয়সাল আহম্মেদ, আবাসিক হোটেল কুয়াকাটা ইন’র ব্যপস্থাপনা পরিচালক ওয়াহিদুজ্জামান সোহেল, আল হেরা হোটেলের মালিক মাও. মাঈনুল ইসলাম মান্নান, সাগর হোটেলের সত্বাধিকারী মান্নান চৌধুরী এবং শিকাদার রির্সোট এন্ড ভিলাস’র প্রশাসনিক কর্মকর্তা সাহিন আলম প্রমুখ।

হোটেল পরিচালনায় পুলিশের সহযোগিতা চেয়ে মুক্ত আলোচনায় বক্তারা আবাসিক হোটেলগুলোতে অনৈতিক ও অসামাজিক কার্যক্রম বন্ধের তাগিদ দিয়েছেন।’

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নদীতে মাছ ধরার জালে উঠল ৪ ফুট লম্বা কুমির  কয়েদি পোশাকে মিন্নির ছবি ভাইরাল  দৈনিক বজ্রকন্ঠের অবিশ্বাস্য রেকর্ড; বিশ্বসাহিত্যে তোলপাড়  স্বামীর দ্বিতীয় বিয়ের প্রতিবাদ করায় স্ত্রীকে অমানুষিক নির্যাতন  তজুমদ্দিনে সুদের টাকার জন্য প্রবাসীর স্ত্রীকে হাত বেঁধে নির্যাতন  মহানবী ও স্ত্রী আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তি, পিকলু গ্রেপ্তার  অতিরাজনীতির’ ভবিষ্যৎ কী?  শেবাচিম হাসপাতালের ১০ ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে মামলা  কলাপাড়ায় তৌহিদী জনতার বিক্ষোভ মিছিল ও সমাবেশ  মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাউফলে বিক্ষোভ মিছিল