১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

কুয়াকাটায় পুকুর দখল!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০০ অপরাহ্ণ, ২৫ ডিসেম্বর ২০১৬

কলাপাড়া: কুয়াকাটায় পর্যটক-দর্শনার্থীসহ সাধারন পৌরবাসী এবং সংলগ্ন মসজিদের মুসল্লীদের ব্যবহারের একমাত্র পুকুরটির মহাসড়ক লাগোয়া পাড় থেকে দখল প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ইতোমধ্যে তিনটি দোকান বসানো হয়েছে।

তিনটি দোকানেই চা বিক্রি করা হয়। বিক্রি করা হয় বিভিন্ন ফয়েল প্যাকের চানাচুরসহ বিভিন্ন শুকনো খাবার সামগ্রী। ক্রেতারা এসবের বর্জ্য পুকুরেই ফেলছে। ফলে ঐতিহ্যবাহী এ পুকুরটি দখলের পাশাপাশি ব্যবহারের পানি নষ্ট হয়ে যাচ্ছে। বিপাকে পড়ছেন আগত পর্যটকসহ স্থানীয় বাসিন্দারা।

এক সময় পুকুরের পানি ব্যবহারে শর্ত ছিল। কেউ পুকুরে নেমে গোসল করত না। পরবর্তীতে রাখাইনদের নিয়ন্ত্রনহারা হয়ে পুকুরটির। পুকুরটি জনস্বার্থে এবং পর্যটকের ব্যবহারের সুবিধার্থে এলজিইডি কর্তৃপক্ষ ঘাটলা নির্মাণ করে দেয়। বর্তমানে পুকুরটি দখলের পাশাপাশি পরিবহনসহ বিভিন্ন রুটের বাস ধোয়া-মোছার জন্য এ পুকুরের পানি ব্যবহার করা হয়।

ফলে একদিকে ওই ময়লা-আবর্জনার পানিও পুকুরের পানির সঙ্গে মিশে সম্পুর্ন পানি নষ্ট হয়ে যাচ্ছে। কুয়াকাটা বীচ ম্যানেজমেন্ট কমিটির সভাপতি ও কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার এবিএম সাদিকুর রহমান জানান, পুকুর দখলদারদের উচ্ছেদ করা হবে।

12 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন