১ ঘণ্টা আগের আপডেট বিকাল ১২:৩৯ ; শুক্রবার ; সেপ্টেম্বর ৩০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

কুয়াকাটায় শুটিং ইউনিটকে আটকে রেখেছে হোটেল কর্তৃপক্ষ

বরিশাল টাইমস রিপোর্ট
৮:০০ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৭

বিল পরিশোধ না করায় শুটিং ইউনিটকে দুদিন ধরে আটকে রেখেছে হোটেল কর্তৃপক্ষ। ক্যামেরা, লাইট ও শুটিংয়ের মালামালসহ কুয়াকাটা ইন ইন্টারন্যাশনাল লিমিটেড নামের একটি হোটেলে তাদের আটকে রাখা হয়েছে বলে জানান বিশ্বজিৎ দত্ত।
তিনি এ নাটকের ক্যামেরাম্যান। তার ভাষ্য, দুটি নাটকের জন্য ওই হোটেলে থাকা খাওয়া বাবদ বিল হয়েছে ২ লাখ ২০ হাজার।

নাটকের প্রযোজনা প্রতিষ্ঠান কিংবা পরিচালকসহ দায়িত্বশীল কেউই কোনো ধরনের সমাধানে এগিয়ে আসছেন না বলে জানা গেছে। তবে নাটকের অভিনয় শিল্পীরা শুটিং শেষে আগেই ঢাকা ফিরেছেন।

জানা গেছে , ‘ডিজিটাল মিসকিন’ ও ‘গাইড’ নামের দুটি নাটকের পরিচালনা করছেন অনন্ত হীরা। শুটিং স্পট ঠিক করা হয় কুয়াকাটায়। শুটিং শুরু হয় গেল বৃহস্পতিবার থেকে। কিন্তু পরিচালক নিজে শুটিং স্পটে যাননি। তিনি সহকারী পরিচালক দিয়ে নাটকের কাজ চালানোর চেষ্টা করেছেন।

ক্যামেরাম্যান বিশ্বজিৎ দত্ত বলেন, পরিচালনা করার কথা অনন্ত হীরার কিন্তু তিনি কুয়াকাটায় শুটিংয়ে আসেননি। তার মনোনীত একজনকে পাঠান শুটিং পরিচালনার জন্য।

অনন্ত হীরার সহকারী সুমন মল্লিক জানিয়েছেন, অসুস্থতার কারণে এ নাটক দুটি পরিচালনা করতে পারেননি অনন্ত হীরা। তাই আমাকেই পরিচালনা করতে হলো। আর পরিচালক নিজে না যাওয়ার কারণেই ডুয়েট ডট কমিউনিকেশনের ব্যানারে নির্মিত নাটক দুটির নির্বাহী প্রযোজক মায়দুল ইসলাম পাভেল এতে ক্ষিপ্ত হন এবং নির্মাণ প্রক্রিয়া থেকে সরে আসেন বলে জানান প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধিকারী সাইফুল ইসলাম মাসুদ।

তিনি বলেন, যেহেতু পরিচালক নিজে যাননি তাই প্রযোজক তাকে নাটকের খরচ দিতে রাজি নন।

সাইফুল ইসলাম মাসুদ বলেন, নাটকটির নির্বাহী প্রযোজক হিসেবে ছিলেন মায়দুল ইসলাম পাভেল। শুটিং শুরুর আগে তিনি কিছু টাকা দিয়েছেন। বাকিটা পরে দেয়ার কথা। কিন্তু শুটিং সেটে মায়দুল সাহেব এসে দেখেন পরিচালক হীরা ভাই নেই। এরপর তিনি চলে যান। আমি তাকে বিষয়টি বোঝাতে চেষ্টা করেছি কিন্তু তিনি মানতে নারাজ। হীরা ভাই পরিচালনা না করলে এ দুটি নাটকে তিনি টাকা ইনভেস্ট করবেন না।

এ প্রসঙ্গে অন্তত হীরার সঙ্গে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি। তবে পরিচালকদের সমিতি ডিরেক্টর গিল্ড’স-র সাধারন সম্পাদক এস এ হক অলিক বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। খুবই বিব্রতকর ব্যাপার। পরিচালক ও প্রযোজকের কারণে টেকনিশিয়ানরা আটকে আছে এটা আমাদের কাজের জন্য সম্মান হানিকর।

তিনি বলেন, আমি হীরা ভাইয়ের সঙ্গে কথা বলেছি। তিনি জানিয়েছেন, আটকে থাকাদের ছাড়িয়ে আনতে এক লাখ টাকা তিনি পাঠিয়েছেন। কিন্তু হোটেল কর্তৃপক্ষ ১ টাকা বাকি রেখেও তাদের ছাড়বে না। আর সেখানে বকেয়া হয়েছে ২ লাখ ২০ হাজার। বাকি দায়িত্বটুকু প্রযোজককে নিতেই হবে।

নাটক দু’টিতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, নাজিরা মৌ, অরিন, আশিক চৌধুরী, অঞ্জলি সাথি।

পটুয়াখালি

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঢাকা-বরিশাল রুটে বিমান সার্ভিস বন্ধের ষড়যন্ত্র!  বিয়ে বাড়ি থেকে ফেরার পথে মাইক্রোবাস-মোটরসাইকেলের সংঘর্ষে ২ যুবকের মৃত্যু  মা হয়ে লুকিয়ে রাখাটা নোংরামি: জ্যোতিকা জ্যোতি  ইডেনে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পাল্টা মামলা  বরিশালে পলিথিন পুড়িয়ে জ্বালানি তেল উৎপাদন তরুণের  সমগ্র পটুয়াখালীর ভিতরে শ্রেষ্ঠ ইউএনও মহিউদ্দিন আল হেলাল!  শাকিব খান অনেক ভালো মনের মানুষ: অপু বিশ্বাস  বরিশাল ও পটুয়াখালীসহ ১৭ জেলায় ৬০ কি.মি বেগে ঝড়োহাওয়ার আশঙ্কা  তদন্তে গাফিলতি: এসআই বিভাসের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার নির্দেশ  মঠবাড়িয়ায় প্রশ্নপত্র দিতে দেরি হওয়ায় ভাঙচুর চালিয়েছে পরীক্ষার্থীরা