৩ িনিট আগের আপডেট বিকাল ২:৫৯ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২৯, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

কেন্দ্রে আসতে ভোটারদের বাধাগ্রস্থ করলেই জেল: নির্বাচন কমিশনার আহসান হাবিব খান

বরিশালটাইমস, ডেস্ক
৮:১৮ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২৩
কেন্দ্রে আসতে ভোটারদের বাধাগ্রস্থ করলেই জেল: নির্বাচন কমিশনার আহসান হাবিব খান
জেলা প্রতিনিধি,ঝালকাঠি।।  নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক পদ, সংবিধান সুরক্ষা করা আমাদের দায়িত্ব। ভোটার উপস্থিত করানো প্রার্থীর দায়িত্ব, তবে ভোটারদের কেন্দ্রে আসতে যদি কেউ বাধাদেয় তারজন্য তিন থেকে সাত বছর কারাদন্ডের আইন করা হয়েছে। আর সে ভাবেই আমরা  আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছি। নির্বাচনকালীন সময়ে ডিসি এবং এসপিরা স্বাধীন ভাবে কাজ করবে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনিবার (২৫নভেম্বর) দুপুরে ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিন জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি এ কথা বলেন। রাজনৈতিক দল বিএনপি নির্বাচনে অংশ নেয়ার প্রশ্নে  ইসি বলেন, আমরা (কমিশন) প্রথম থেকে ধাপে ধাপে তাদের ডেকেছি, অনুষ্ঠানিক বা অ-আনুষ্ঠানিক ভাবে চায়ের দাওয়াত দিয়েছি কিন্তু তারা কেউ সাড়া দেয়নি। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের জন্য কমিশন সার্বিক  প্রস্তুতি নিয়েছে।
ঝালকাঠি জেলা প্রশাসন আয়োজিত সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান প্রধান অতিথি ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন ২০২৪ এর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম এতে সভাপতিত্ব করেছেন। সভায় বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. পারভেজ হাসান, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সেক্টর কমান্ডার কর্ণেল রেজাউল কবির, ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, জেলা প্রশাসক পিরোজপুর মো. জাহেদুর রহমান, জেলা প্রশাসক বরগুনা মো. রফিকুল ইসলাম, লে. কর্ণেল বিজিবি খোরশেদ আনোয়ার, পুলিশ সুপার বরগুনা মো. আব্দুস সালাম, পুলিশ সুপার ঝালকাঠি মোহাম্মদ আফরুজুল হক টুটুল, পুলিশ সুপার পিরোজপুর মোহাম্মদ শফিউর রহমান, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিনসহ বরগুনা, পিরোজপুর এবং ঝালকাঠি এই তিন জেলার নির্বাচন কর্মকর্তা, গোয়েন্দা সংস্থার কর্মকর্তা, আনসার এবং র‌্যাবের কর্মকর্তাসহ বিজিবি কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
ঝালকাঠির খবর, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা!  অনুষ্ঠানের জন্য ওসির টাকা প্রয়োজন: তাই পুলিশ সদস্যের চাঁদাবাজি  যৌতুকের দাবিতে স্ত্রীর শরীর ঝলসে দিয়ে ঘরে আটকে রাখেন শিক্ষক স্বামী  মিলছে না ফাইনালের টিকিট  বিএনপি নেতা আলালকে ভারতে যেতে বাধা  বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের  পদ্মা ও মেঘনায় মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা  মিলারের বিয়ে, কী করবে বরিশাল  ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট  বিনামূল্যে সেবা দিতে আসা ৫০ বিদেশি ডাক্তারকে জরিমানা, ক্ষুব্ধ মোমেন