২ ঘণ্টা আগের আপডেট রাত ১১:১৭ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘কোনো মুসলমান এপ্রিল ফুল পালন করতে পারে না’

বরিশাল টাইমস রিপোর্ট
৯:১১ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০১৮

মুসলিম নিধনের মর্মান্তিক ইতিহাস ১ এপ্রিল পালন থেকে বিরত থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির  ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

শনিবার (৩১ মার্চ) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ আহ্বান জানিয়ে তিনি বলেন, ১৪৯২ সালের পহেলা এপ্রিল রানী ইসাবেলা মুসলমানদের চরম ধোঁকা দিয়ে বোকা বানিয়ে ঘোষণা দেয় যে, বাঁচতে চাইলে কর্ডোভার জামে মসজিদে সমবেত হলে প্রাণভিক্ষা দেওয়া হবে। এরই প্রেক্ষিতে হাজার হাজার আলেম উলামা, সাধারণ মুসলমান, নারী-শিশু, বৃদ্ধ ও নিরীহ লোকজন মসজিদে অবস্থান নিলে তাদের অগ্নিসংযোগ করে পৈশাচিকভাবে হত্যা করা হয়।

কোনো কোনো বর্ণনায় আছে জাহাজে করে আফ্রিকার মুসলিম ভূখণ্ডে চলে যাওয়ার সুবিধা দেওয়ার নামে ফুটো জাহাজে চড়িয়ে ভূমধ্যসাগরে ডুবিয়ে কিংবা জাহাজটিকে নিষ্ঠুরভাবে আগুনে পুড়িয়ে হত্যা করা হয় লাখ লাখ মুসলমানকে। মুসলিম বিদ্বেষী এ খ্রিস্টান রানীর  উল্লসিত পৈশাচিকতার ঐতিহাসিক স্মারক দিবসই হচ্ছে পাশ্চাত্য সংস্কৃতির ‘এপ্রিল ফুল’।

চরমোনাই পীর বলেন, তারা পৃথিবীর বুক থেকে মুছে ফেলতে চেয়েছিল মুসলমানদের নাম-নিশানা। মুসলিম হত্যার জঘন্য  এই এপ্রিল ফুল কোনো মুসলমান পালন করতে পারে না। বরং এ দিনে জাতীয় শোক পালন করা উচিত।

তিনি বলেন, মুসলিম ইতিহাসের ঘৃণ্য এই দিনে অনেক তরুণ মুসলিম ইহুদিদের চক্রান্তের শিকার হয়ে না বুঝে এপ্রিল ফুল পালন করে মানুষকে ধোঁকা দিয়ে থাকে। এই দিনকে ধোঁকা দিবস হিসেবে চিহ্নিত করা উচিত বলে মনে করেন তিনি।

জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ছিনতাইয়ের অভিযোগে এমপির বিরুদ্ধে মামলা  পিরোজপুরে মাদক মামলায় যুবকের কারাদণ্ড  বিজয় মাসের প্রথম দিনে মুক্তিযোদ্ধা এনছান আলী'র দাবি  পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম  এমপি ভাগ চাওয়ায় বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিল চেয়ারম্যানরা  ডিসেম্বরেই আসছে শৈত্যপ্রবাহ: সাগরে দুটি লঘুচাপ  সিইসির আশ্বাসে কর্মকর্তাদের কর্মবিরতির কর্মসূচি স্থগিত  গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’  বরিশালে চুরি যাওয়া ও হারানো ১৭ ফোন উদ্ধার: খুশি মালিকরা  বরিশালে চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই