১২ মিনিট আগের আপডেট বিকাল ২:২৬ ; মঙ্গলবার ; এপ্রিল ৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

কোরআন পড়েন, আল্লাহকে ডাকেন : নিশো

বিশেষ বার্তা পরিবেশক
৬:২৭ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন ::  প্রাণঘাতি করোনাভাইরাস থেকে রক্ষা পেতে নিজের আচরণে পরিবর্তন এনে ইসলাম প্র্যাকটিসের আহ্বান জানিয়েছেন ছোট পর্দার অভিনেতা আফরান নিশো। এই সময়টায় বেশি বেশি কোরআন তেলাওয়াত ও আল্লাহকে ডাকারও পরামর্শ দিয়েছেন তিনি।
রোববার করোনাভাইরাস নিয়ে জন সচেতনতামূলক কথা বলতে ফেসবুক লাইভে এসে তিনি এ আহ্বান জানান। এ সময় কঠিন ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে ভক্তদের সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি।
প্রায় ৩০ মিনিটের সেই লাইভ এসে প্রথমেই তিনি বলেন, এই মুহূর্তে দেশের যে পরিস্থিতি, সারাবিশ্বের পরিস্থিতি। আমি বাসায় আছি। কোনো কাজ করছি না। করোনাভাইরাস মহামারির দিকে আকার নিতে পারে। করোনায় মৃত্যুর হার শুরুতে ১ শতাংশ ছিল। এখন তা বেড়ে দাঁড়িয়ে প্রায় ৫-৬ শতাংশে দাঁড়িয়েছে। আগামীতে তা কোথায় গিয়ে দাঁড়াবে আমরা কেউই তা বলতে পারছি না।
তিনি সবাইকে ভিটামিন সি খাওয়ার জন্য পরামর্শ দেন। ঠাণ্ডা খাবার থেকে না করেছেন। পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য গরম খাবার আহ্বান জানান। তিনি সবাইকে ঘরে থাকার জন্য বলেছেন।

নিশো বলেন, আমরা বাঙালি জাতি খুব অল্প কিছু নিজেই ফাইট করতে পারি। আমি আফরান নিশো, আমি একজন অভিনেতা, আমি একজন বাবা সন্তানের প্রতি আমার দায়িত্ব রয়েছে। আমি একজন নাগরিক রাষ্ট্রের প্রতি আমার দায়িত্ব আছে। আমি একজন মুসলিম। এই ক্রাইসিস সময়ে সবার প্রতি আমার দায়িত্ব আছে। বাসায় বসে নেটফ্লিক্সে মুভি দেখছেন, কম্পিউটারে গেমস খেলছেন সময় কাটছে না। তবে একজন মুসলিম হিসেবে করণীয় কী? এর চেয়ে কি ভালো সময় পাবেন ইসলাম প্র্যাকটিস করার। কোরআন পড়েন, আল্লাহকে ডাকেন। আপনাদের অনেকের মনে হতে পারে এতে কি লাভ হবে। এতে লাভ না হলেও ক্ষতি হবে না। লাভ ইউ বস বলে লাভ নাই। লাভ ইউ আল্লাহ বলেন।

বিনোদনের খবর

আপনার মতামত লিখুন :

 

ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  যারা হাত পাততে পারছে না তাদের ঘরে খাবার পৌঁছানোর নির্দেশ  ফের বাবা হচ্ছেন সাকিব  পোশাক দিয়ে রশি বানিয়ে হাসপাতাল থেকে করোনা রোগীর পলায়ন  এটা দয়ালু ভাইরাস, কোটি কোটি মানুষ আক্রান্ত হবে: ভারতীয় চিকিৎসা বিজ্ঞানী  হাদিসে বর্ণিত কিছু ঔষধি খাবার  হাসপাতালের তিনজন করোনায় আক্রান্ত, জরুরি বিভাগ বন্ধ  নারায়ণগঞ্জে জ্বর-শ্বাসকষ্টে গিটারিস্টের মৃত্যু  বাইরের লোকজন বরিশালে প্রবেশ নিষেধ: জেলা প্রশাসক  ভিক্ষার টাকায় অসহায়দের পাশে দাঁড়ালেন পা হারানো রেজাউল  এভারেস্ট জয়ের লড়াই করোনার কাছে কিছুই নয় : ওয়াসফিয়া নাজরীন