২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

ক্রীড়া ফেডারেশনগুলো টাকা উপার্জনের প্রতিষ্ঠানে রূপ নিয়েছে: মির্জা ফখরুল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪৩ অপরাহ্ণ, ৩০ অক্টোবর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: দেশের ক্রীড়াঙ্গনের পরিস্থিতির বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের ক্রীড়া ফেডারেশনগুলো টাকা উপার্জনের প্রতিষ্ঠানে রূপ নিয়েছে। কোথাও কোনো জবাবদিহি না থাকার ফলে এসব হচ্ছে। সাকিব আল হাসানের ঘটনাটিকে দুঃখজনক বলেও উল্লেখ করেন তিনি।

আজ বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ কথা বলেন। তিনি বলেন, সরকার যেভাবে দেশ চালাচ্ছে, তাতে কাউকে কোনো জবাবদিহি করতে হচ্ছে না। দেশের প্রতিটি ক্রীড়া ফেডারেশনই টাকা উপার্জনের প্রতিষ্ঠানে রূপ নিয়েছে। ক্লাবগুলো এখন অর্থ উপার্জনের পেছনে ছুটছে। সেটা অভিযানে দেখা গেছে। প্রতিটি ক্লাব ক্যাসিনো চালায়। দেশে কোনো সুশাসন না থাকায় এসব ঘটছে বলে মনে করেন তিনি।

বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আইসিসির নিষেধাজ্ঞার বিষয়ে বিএনপির মহাসচিব বলেন, এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। সাকিব দেশের ক্রিকেটের জন্য একজন প্রতিভাবান খেলোয়াড়। এই খেলার সঙ্গে তিনি অবিচ্ছেদ্য অংশ।

মির্জা ফখরুল আশা করেন, এ ধরনের ঘটনা আর ঘটবে না এবং ক্রিকেট অনুরাগীদের আর এ ধরনের ব্যথা দেওয়া হবে না। সাকিব তাঁর পুরোনো ফর্ম নিয়ে ফিরে আসবেন। ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসিতে বিভিন্ন ধরনের অনিয়ম আছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ‘জুয়াড়িদের সঙ্গে আইসিসিরও সম্পর্ক থাকে।’

বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির নানা কর্মসূচির বিষয়ে দলটির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ৭ নভেম্বর সারা দেশে বিএনপির সব কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল ১০টায় জিয়াউর রহমানের কবর জিয়ারত করা হবে। বিএনপির অঙ্গসংগঠনগুলোও বিভিন্ন কর্মসূচি পালন করবে। ৬ বা ৮ নভেম্বর আলোচনা সভা হবে।

বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আবারও বিপন্ন হয়েছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, পানির ন্যায্য হিস্যা হচ্ছে না, সীমান্তে হত্যা বন্ধ হচ্ছে না, সমুদ্র উপকূলে রাডার বসাচ্ছে প্রতিবেশী দেশ। বাণিজ্যের ভারসাম্য রক্ষা করা হচ্ছে না। নতজানু ও পরনির্ভরশীলতা তৈরি হয়েছে।

মির্জা ফখরুল বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) মিথ্যাচার করছে। তিনি প্রশ্ন রাখেন, তারা খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায় কি না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব–উন–নবী খান সোহেল প্রমুখ।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন