৪ মিনিট আগের আপডেট সকাল ১০:৬ ; মঙ্গলবার ; সেপ্টেম্বর ২২, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

খানাখন্দে ভরপুর সড়কে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৮:৫৯ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০

মোঃ জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফলে কালাইয়া টু লোহালিয়া পর্যন্ত খানাখন্দে ভড়া সড়কে ধান গাছ লাগিয়ে অভিনব কায়দায় প্রতিবাদ জানিয়েছেন স্থানীয়রা। প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ এই সড়ক দিয়ে প্রতিদিন বাউফল, দশমিনা ও গলাচিপা উপজেলার কয়েক হাজার মানুষ পটুয়াখালি জেলা শহরের যাতায়াত করেন।

সরেজমিনে দেখা গেছে, ওই সড়কের বাবুর হাট, ভিডিসি, নগরের হাট, ভাঙ্গা ব্রিজ, শোলাবুনিয়া, আশুরির হাট, সিদ্দিকের হাট, মিল ঘর, হাতেম মৃধার বাজার ও কাশিপুর বাজার অংশে ব্যাপক খানাখন্দের সৃষ্টি হয়েছে। কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটির ভিডিসি থেকে ভাঙ্গা ব্রিজ পর্যন্ত সংস্কার কাজ শুরু হলেও তা চলছে ধীর গতিতে। ঠিকাদার সড়কের মেকাডম করে ফেলে রেখেছেন। ফলে বর্ষার সময় বালু-কাঁদায় যাতায়াত করতে এলাকাবাসীর চরম ভোগান্তি হচ্ছে। বিশেষ করে কাশিপুর বাজার এলাকায় সড়কের অবস্থা খুবই বেহাল। বিশালাকার গর্তের সৃষ্টি হয়েছে।

দীর্ঘদিন পর্যন্ত এই বেহাল অবস্থার কারণে স্থানীয়রা সড়কের ভাঙ্গা অংশে কাঁদাপানির মধ্যে ধান গাছ লাগিয়ে অভিনব কায়দায় প্রতিবাদ করেছেন।

স্থানীয়রা জানিয়েছেন, ওই সড়ক ব্যবহার করে ঝুঁকি নিয়ে বাস, অটো, ট্রলি গাড়িসহ বিভিন্ন ধরণের যানবাহন চলাচল করছে। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনাও। এছাড়া সড়কটি দিয়ে দশমিনা টু ঢাকা, দশমিনা টু লোহালিয়া, গলাচিপা টু লোহালিয়া পর্যন্ত দূরপাল্লার বাসসহ বিভিন্ন ধরণের যানবাহন চলাচল করে। তাই দ্রুত সড়কটি সংস্কার করে যাতায়াত উপযোগি করে তোলার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসী।

পটুয়াখালি, স্পটলাইট

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঝালকাঠির বিতর্কিত আ.লীগ নেত্রী কেকা সংগঠন থেকে বহিস্কার  ঢাকসুর ভিপি নুরকে ছেড়ে দিল পুলিশ  বিএমপি পুলিশের ৯ নম্বর বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন  বাবুগঞ্জে বাল্যবিয়ের অনুষ্ঠানে হাজির ইউএনও, অভিভাবকদের অর্থদণ্ড  গ্রেপ্তার ভিপি নুরের মুক্তি নিয়ে বিভ্রান্তি  আটকের ঘণ্টাখানেকের মাথায় ভিপি নুর মুক্ত  ভিপি নুর গ্রেপ্তার  মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে লাপাত্তা হওয়া বরিশালের সেই অধ্যক্ষ বরখাস্ত  বরিশালে কেমিস্ট ল্যাবরেটরিজের তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা  ভিপি নুর বললেন, ধর্ষণ মামলাটি চলমান ষড়যন্ত্রের অংশ