২ ঘণ্টা আগের আপডেট রাত ৩:১৭ ; মঙ্গলবার ; ডিসেম্বর ৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

খুলনায় ১১০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রশস্ত নৌকায় শেখ হাসিনার ভাষণমঞ্চ

বরিশাল টাইমস রিপোর্ট
৩:০৩ পূর্বাহ্ণ, মার্চ ৩, ২০১৮

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শনিবার খুলনা সফরে আসছেন। তিনি বিকেল তিনটায় খুলনার ঐতিহাসিক সার্কিট হাউজ ময়দানে মহানগর ও জেলা আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন।তার আগে বেলা ১১টায় শেখ হাসিনা নগরীর খালিশপুরস্থ আইইবি কেন্দ্রে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ৫৮তম কনভেনশন উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে নগর ও জেলায় সাজসাজ রব বিরাজ করছে। দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে নগরীতে অসংখ্য তোরণ নির্মাণ করা হয়েছে। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে গোটা নগরী।

প্রধানমন্ত্রী জনসভার পূর্বে মঞ্চের পাশে তৈরি করা একটি বোর্ডে সুইচ টিপে ২ হাজার ৪১ কোটি টাকার ৯৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এর মধ্যে ৬৭৫ কোটি ৩৭ লাখ টাকার ৪৭টি প্রকল্পের উদ্বোধন এবং ১ হাজার ৩৩৬ কোটি ৪ লাখ টাকার ৫২টি নতুন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর করা হবে।

খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান সাংবাদিকদের জানান, জনসভামঞ্চে ২৬০ জন নেতা বসবেন। প্রথম সারিতে ৩০ জন, দ্বিতীয় সারিতে ৩০ জন এবং শেষ সারিতে ১০০ চেয়ার বসানো হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর জনসভায় ১০ লাখেরও বেশি লোকের সমাবেশ ঘটানো হবে।

প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে নিরাপত্তার চাদরে মুড়ে দেয়া হয়েছে সার্কিট হাউজ ময়দান এলাকা। তিনটি স্থানে ২৪টি ক্যামেরা নিয়ন্ত্রণ করছে পুরো মাঠকে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার হুমায়ূন কবির সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে সমগ্র খুলনা মহানগরী।

তিনি জানান, জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আগত অতিথিদের নিরাপত্তার জন্য সাড়ে তিন হাজার পুলিশ দায়িত্ব পালন করবেন। থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা সার্কিট ময়দানে নৌকার আদলে তৈরি সুবিশাল মঞ্চ থেকে জনসভায় ভাষণ দেবেন। খুলনার ইতিহাসে বিশাল এবং ব্যয়বহুল মঞ্চ নির্মাণ এবারই প্রথম।

১১০ ফুট দৈর্ঘ্য ও ৩০ ফুট প্রশস্ত এই মঞ্চ তৈরির কাজ শুক্রবার শেষ হয়েছে। সুবিশাল মঞ্চ তৈরি করতে প্রায় ৯ দিন লেগেছে বলে জানা গেছে।

জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ছাত্রলীগ ছেড়ে ছাত্রদলে তারা  পুলিশের সামনে থেকে তুলে নিয়ে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা  শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে শেষ আটে মরক্কো  বিয়ের হুমকি দিলেন স্বামী: ২ সন্তানকে পুড়িয়ে মারলেন মা  লাখ টাকায় বিক্রি প্রধানমন্ত্রীর উপহারের ঘর!  স্বামীর টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রেমিকার হাত ধরে উধাও স্ত্রী  আ.লীগ অফিস ভাঙচুর: গ্রেফতার আতঙ্কে বাড়িছাড়া বিএনপি নেতাকর্মীরা  ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে দায়িত্বভার নিলেন বাইশারী কলেজের নতুন সভাপতি গোলাম ফারুক  বরগুনা/ ছেলে মারা যাওয়ার ৪ বছরেও শাশুড়িকে ঘরে উঠতে দিলেন না পুত্রবধূ  বিএনপির ১৫০০ নেতাকর্মীকে গ্রেপ্তারের অভিযোগ