১ ঘণ্টা আগের আপডেট রাত ১১:১ ; শনিবার ; জুলাই ২৪, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

গণমাধ্যম কর্মী আইন পাশ হলে সাংবাদিকদের মর্যাদা বাড়বে

বরিশাল টাইমস রিপোর্ট
৮:৩৮ অপরাহ্ণ, মে ১, ২০২১

গণমাধ্যম কর্মী আইন পাশ হলে সাংবাদিকদের মর্যাদা বাড়বে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন এবং গণমাধ্যম কর্মী আইন পাশ হলে সাংবাদিকদের মর্যাদা বাড়বে বলে আলোচকরা মত দিয়েছেন। আলোচকরা বলেন, করোনাকালে সরকারি বিজ্ঞাপন বন্ধ হয়নি, তার পরেও মালিক পক্ষ সংবাদকর্মীদের ছাটাই, বেতন কর্তন, ঈদ বোনাস থেকে বঞ্চিত করছে। এই ধরনের অপতৎপরতা থেকে মালিক পক্ষকে সরে আসতে হবে। নয়তো এই পেশায় মেধাবীরা আসবে না, তাতে করে স্বাধীন গণমাধ্যম এক সময় হুমকির মুখে পড়বে। মে দিবসের ভার্চুয়াল আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। বরিশাল সাংবাদিক ইউনিয়ন (জেইউবি) আজ শনিবার দুপুরে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে।

সভার শুরুতেই করোনায় সংক্রমিত হয়ে দেশের মৃত সাংবাদিকদের স্মৃতির প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদি ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন।

জেইউবির সভাপতি মনিরুল আলম স্বপনের সভাপতিত্বে ও ডেইলী স্টারের সাংবাদিক সুশান্ত ঘোষের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, বরিশাল সাংবাদিক ইউনয়নের সাবেক সাধারণ সম্পাদক ও কালের কণ্ঠের ডেপুটি চিফ রিপোর্ট তৌফিক মারুফ।

এছাড়াও মে দিবসের মূল্যবান বক্তব্য রাখেন, সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি অধ্যাপক শাহ সাজেদা, বরিশাল রিপোর্ট ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, প্রথম আলোর স্টাফ রিপোর্টার এম জসীম উদ্দীন, ডেইলী স্টারের পটুয়াখালী প্রতিনিধি সোহরাব হোসেন, জেইউবির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফেরদৌস খান ইমন প্রমুখ।

প্রধান বক্তা হিসেবে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদি ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ বলেন, নবম ওয়েজ বোর্ড আমাদের আন্দেলনের ফসল। সরকার ওয়েজ বোর্ড ঘোষণা করেছিল। কিন্তু মালিক পক্ষ আইনী প্রক্রিয়ায় তা আটকে রেখেছে। এর জন্য আমাদেরকে আন্দোলনে যেতে হবে। কিন্তু করোনাকালে এটা ঠিক হবে না। আমরা তথ্য মন্ত্রীর মাধ্যমে বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করেছি। করোনার কথা ভেবে মাননীয় প্রধান মন্ত্রী সাংবাদিকদের ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন।

গণমাধ্যম

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে আ’লীগ নেতাকে তুলে নিয়ে মারধর করলেন ছাত্রলীগ নেতা!  কাউখালীতে ভরা মৌসুমেও মিলছে না ইলিশ হতাশ জেলেরা  ভান্ডারিয়ায় ১০২ পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার  চরফ্যাসনের দুলারহাটে ইমামকে কুপিয়ে জখম  মেঘনায় ভাসমান যুবকের মরদেহের পরিচয় শনাক্ত  চরফ্যাসনে ১৬৫ পিস মরা মুরগী উদ্ধার  রাখে আল্লাহ মারে কে? ডুবে যাওয়া ট্রলারের ১৬ জেলে জীবিত!  বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে উড়ে গেলো মাথা-মগজ  পিরোজপুরে জমি বিরোধে নিয়ে সংঘর্ষে বৃদ্ধ নিহত: গ্রেপ্তার ৩  ফেসবুকের বিকল্প আসছে বাংলাদেশে