২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

গভীর রাতে মাঝ নদীতে যাত্রীবাহী সুন্দরবন ও সুরভীর সংঘর্ষ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৫০ পূর্বাহ্ণ, ১৫ অক্টোবর ২০১৭

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা সংলগ্ন মেঘনা নদীতে গভীর রাতে দুটি যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষ হয়েছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে এমভি সুুরভী ৮ ও সুন্দরবন ১১ সাথে এই সংঘর্ষ হয়। এই দুটি লঞ্চে ১৫শ’র বেশি যাত্রী থাকলেও হতাহতের ঘটনা ঘটেনি।

তবে সংঘর্ষে যাত্রীরা আতঙ্কিত হয়ে লঞ্চ নোঙর করতে আর্তনাদ শুরু করেছিলেন। সন্দরবন লঞ্চের যাত্রী তারিকুল ইসলাম মুঠোফোনে জানিয়েছেন- দুটি লঞ্চ বরিশাল টার্মিনাল থেকে ঢাকার উদ্দেশে একই সময়ে ছেড়ে যায়। পথিমধ্যে মিয়ারচর নামক এলাকায় সুরভী লঞ্চটি ওভারটেক করতে গিয়ে সুন্দরবনকে ডান পাশ থেকে সজোরে ধাক্কা দেয়। ফলে সুরভী লঞ্চটি এক পাশে ঝুঁকে পড়লে আতঙ্কিত যাত্রীরা কান্নাকাটি পাশাপাশি এদিক ওদিক ছোটাছুটি করে।

ওই সময় দুটি লঞ্চই নিয়ন্ত্রণ হারিয়ে একপর্যায়ে পার্শ্ববর্তী চরে উঠে যায়। পরবর্তীতে রাত ১২ টার দিকে নদীতে জোয়ারের পানি আসলে দুটি লঞ্চই ফের ঢাকার উদ্দেশে রওনা হয়ে যায়।

এতে দুটি লঞ্চে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে সুরভী নেভীগেশন কোম্পানির নির্বাহী পরিচালক রিয়াজুল ইসলাম বলছেন- তাদের লঞ্চটিকে সুন্দরবন পাশ থেকে ধাক্কা দিয়েছিল। কিন্তু তেমন কোন ক্ষতি হয়নি বলে তিনি লঞ্চের স্টাফদের সাথে কথা বলে জানতে পেরেছেন।

এদিকে বিষয়টি সম্পর্কে জানতে সন্দরবন নেভীগেশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান রিন্টুর মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেন নি।

পরবর্তীতে এই প্রতিষ্ঠানটির বরিশাল অফিসের ম্যানেজার জাকির হোসেনকে কল দিলে তিনি জানান বিষয়টি সম্পর্কে অবগত নন।”

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন