২ ঘণ্টা আগের আপডেট রাত ৯:২৬ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

গভীর সমুদ্রে শত শত জেলে ট্রলার, উৎকণ্ঠায় স্বজনেরা

বরিশালটাইমস রিপোর্ট
৪:০৪ অপরাহ্ণ, মে ২৯, ২০১৭

বাংলাদেশের উপকূল এলাকায় এগিয়ে আসছে বঙ্গোপসাগরে নিম্নচাপ থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’। এ কারণে গভীর সমুদ্রে চট্টগ্রাম ও কক্সবাজার নৌবন্দরে ৭ নম্বর ও মংলা এবং পায়রা বন্দরে ৫ নম্বর সতর্ক সংকেত জারি থাকায় পাথরঘাটা উপকুলীয় এলাকায় সকাল (২৯ মে) থেকে মেঘলা আকাশ রয়েছে।

এদিকে গভীর সমুদ্রে শতশত মাছধরা ট্রলার থাকায় স্বজনদের মধ্যে উৎকণ্ঠায় রয়েছে। আকস্মিক আবহাওয়া প্রতিকূলে যাওয়া এবং গভীর সমুদ্রে নিুচাপ থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’য় রূপ নেয়ায় সাগরে থাকা জেলে ও ট্রলার নিয়ে শঙ্কার মধ্যে পড়েছে উপকূলীয় ট্রলার মালিক।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বরিশালটাইমসকে বলেন, হঠাৎ আবহাওয়া খারাপ এবং গভীর সমুদ্র উত্তাল হওয়ায় সাগরে থাকা জেলেদের আগাম কোনো খবর দিতে না পারায় ট্রলারগুলো নিরাপদে আসতে পারেনি। এ কারণে সাগরে থাকা অন্তত ৪ শতাধিক ট্রলার ও জেলেদের নিয়ে শঙ্কিত আছি আমরা।

তিনি আরও বলেন, সুন্দরবন, বলেশ্বর ও বিষখালী নদীর কাছাকাছি ট্রলারগুলোতে আবহাওয়ার খবর পাঠাতে সক্ষম হলেও গভীর সমুদ্রের ট্রলারগুলোকে খবর পাঠাতে পারিনি।

অরপদিকে ঘূর্ণিঝড় পূর্বপ্রস্তুতি সভা আহ্বান করেছে পাথরঘাটা উপজেলা প্রশাসন। সোমবার (২৯ মে) বিকেলে ৪টায় পাথরঘাটা উপজেলা পরিষদের হলরুমে এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পাথরঘাটা উপজেলার সিপিপির টিম লিডার অলিউল ইসলাম বাবুল বরিশালটাইমসকে বলেন, প্রান্তিক জনপদে মাইকিং করা হচ্ছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: কামরুল হুদা বরিশালটাইমসকে বলেন, বিকেল ৪টায় জরুরি সভা ডাকা হয়েছে। ঘূর্ণিঝড়কে কেন্দ্র করে আমরা সতর্ক আছি।”

বরগুনা

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি  কুবি কোষাধ্যক্ষের বিরুদ্ধে আদালতে ভাঙচুর ও গরু লুটের মামলা  বরিশালে রেস্টুরেন্টে অগ্নিকাণ্ড  এলাকার উন্নয়ন আমরা ঐক্যবদ্ধভাবে করব: মহিউদ্দিন মহারাজ এমপি  গরুসহ ৪ ছাগল পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু  জার্মানিতে বৈধ হলো গাঁজা, সর্বোচ্চ বহন করা যাবে ২৫ গ্রাম