২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:১০ অপরাহ্ণ, ২৪ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: গলাচিপায় আলোচিত স্ত্রীর স্বীকৃতির দাবিতে তিনটি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ১১টায় গলাচিপা পৌরসভার কেন্দ্রীয় কালিবাড়ির সামনে আধা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনগুলো হলো হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও কেন্দ্রীয় কালিবাড়ি পরিচালনা পর্ষদ। এতে শত শত নারী পুরুষ এ মানববন্ধনে অংশ নেন।

এছাড়া ব্যানারে লেখা ছিল অনুপম ভূইয়া ও অন্তরা রানী শীলের বিবাহের পারিবারিক ও সামাজিক স্বীকৃতির দাবিতে এ মানব বন্ধন। এ মানববন্ধনের স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে দেয়া হবে এবং কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন। এতে বক্তব্য দেন কালীবাড়ি কমিটি সভাপতি দিলীপ বনিক, পৌরসভার বনিক সমিতির সাধারণ সম্পাদক তাপস পাল প্রমুখ।

সূত্রে জানা গেছে, পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি পেতে অন্তরা রানী শীল (২২) অনশন করছেন অনুপম ভূইয়া (৩০) নামের এক যুবকের বাড়িতে। অনুপম ভূইয়া গলাচিপা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের অ্যাডভোকেট অরুন ভূইয়ার ছেলে। আর অন্তরা রানী শীল বরিশাল বিএম কলেজের অনার্সের (ব্যবস্থাপনা) শেষ পর্বের ছাত্রী। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) থেকে টানা সাত দিন অনশন করে আসছে।’

অন্তরা জানায়, ‘গত আট বছর ধরে প্রথমে পরিচয়, প্রেম ও বিবাহ। প্রশাসনের উদ্যোগে গলাচিপায় ডাক বাংলাতে বসে সমাধানের চেষ্টা চালায়। অনুপম ভূইয়া সমাজের কাছে সময় চেয়ে পরিবার নিয়ে ঘরে তালা দিয়ে পিছন দিয়ে গলাচিপা ছেড়ে চলে গেছে। পরে গলাচিপায় তিনটি সংগঠন তাদের বাবা ও ছেলের এ অনৈতিক কর্মকাণ্ডের জন্য এ মানববন্ধন আয়োজন করে।’

সূত্রে আরো জানা গেছে, অন্তরা বর্তমানে অনুপমের বাড়িতে মানবেতর জীবন যাপন করছে। অনুপম ভূইয়া আগেই গা ঢাকা দিয়েছে। সমাধান না হলে আগামী রোববার থেকে স্থানীয় জনগন ও নেতারা অনুপম ভূইয়ার বাড়িতে অবস্থান নেবে।

91 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন