৩১ মিনিট আগের আপডেট রাত ৮:৪৯ ; বৃহস্পতিবার ; মার্চ ২৩, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

গলাচিপায় অবৈধ সিসা কারখানায় অভিযান, ২ লক্ষ টাকা জরিমানা

Mahadi Hasan
৭:২৭ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২২

গলাচিপায় অবৈধ সিসা কারখানায় অভিযান, ২ লক্ষ টাকা জরিমানা

গলাচিপা(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় অবৈধ সিসা কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় সিসা কারখানার মালিককে দুই লক্ষ টাকা আর্থিক জরিমানা করা হয়।

গত ২০ অক্টোবর বৃহস্পতিবার রাত ১২ টায় গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে গীলাবাড়িয়া গ্রামে এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে গলাচিপা উপজেলায় একটি সিসা কারখানায় পুরাতন ব্যাটারী কিনে তার মধ্যে থাকা সিসা বের করে সেটা গলিয়ে বড় বোলের মত এক একটা পাটা তৈরি করছে। যা পরিবেশের জন্য খুবই ক্ষতিকর।

এসময় ওই কারখানা থেকে অনেকগুলো সিসার তৈরি বোল জব্দ করা হয়।পরে কারখানা পরিচালনার দায়িত্বে থাকা সাইদুল মোল্লার কাছে লাইসেন্স ও পরিবেশের ছাড়পত্র দেখতে চাইলে তিনি কাগজপত্র দেখাতে ব্যর্থ হন।

পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে দুই লাক্ষ টাকা আর্থিক জরিমানা করা হয়। এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম বলেন,গলাচিপা উপজেলার সিসা কারখানার দায়িত্বে থাকা সাইদুল মোল্লার কাছে কাগজ পত্র দেখতে চাইলে লাইসেন্স ও পরিবেশের ছাড়পত্র দেখাতে বললে সে কিছুই দেখাতে পারেনি। এ সকল অপরাধের কারণে তাকে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ অনুযায়ী ২ লক্ষ টাকা অর্থদন্ড করেছি।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মমত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আকাশে পবিত্র রমজানের চাঁদ  নৌকায় ভোট চাইলেন এমপিপত্নী  কাঠালিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে দুই ভাইকে কুপিয়ে জখম  আগামীতে অনেক যড়যন্ত্র মোকাবিলা করে নির্বাচন করতে হবে: ড. শাম্মী আহমেদ  ১০ উইকেটের বিশাল জয়ে সিরিজ নিশ্চিত টাইগারদের  ৭০ বছর বয়সে এসে বিয়ে করলেন অবসরপ্রাপ্ত শিক্ষক  নুরজাহানের ঘর নির্মাণে এমপি রত্না আমিন এবং ইউএনও সজল চন্দ্র শীলের অর্থসহায়তা  প্রধানমন্ত্রীর সঙ্গে ভাত খেতে চাইলেন বানারীপাড়ার মনোয়ারা বেগম  বাউফলে কৃষকলীগ নেতার বসতঘরে হামলা: ছাত্রলীগ নেতা গ্রেপ্তার  যাতায়াতের একমাত্র ব্রিজটি ৭ বছর ধরে চলাচলের অনুপযোগী