৫৪ মিনিট আগের আপডেট বিকাল ৫:৩৫ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ১৬, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

গলাচিপা ফায়ার সার্ভিস স্টেশন ভবন হস্তান্তরের পূর্বেই দেয়ালে ফাটল

আউটপুট এডিটর
৫:১৬ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১

 

গলাচিপা ফায়ার সার্ভিস স্টেশন ভবন হস্তান্তরের পূর্বেই দেয়ালে ফাটল

নিজস্ব প্রতিব্দেক, বরিশাল >> পটুয়াখালীর গলাচিপা উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন দীর্ঘ তিন বছর ধরে নির্মাণ কাজ অব্যাহত থাকার পর ৬ মাস পূর্বে কাজটি সম্পন্ন হয়। হস্তান্তরের পূর্বেই দেখা দিয়েছে নির্মাণ কাজে বিভিন্ন ত্রুটি। ইতিমধ্যে ভবনের চারদিকে নির্মিত সুরক্ষা দেয়ালের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে, দেয়ালের ভিতরে অনেকগুলো গর্তের সৃষ্টি হয়েছে। যে কোনো সময় দেয়াল ধসে পড়ার আশঙ্কা রয়েছে।

দেয়ালের চারদিকে রাতের অন্ধকারে আলোর জন্য নির্মিত হয় বেশ কয়েকটি লাইট পোস্ট। এর মধ্যে পিছনের একটি লাইট পোস্ট হেলে গিয়ে ভেঙে পড়ার উপক্রম হয়েছে। মূল ভবনের পলেস্তরা ইতিমধ্যে নানান জায়গায় লবণাক্ততায় ফুলে উঠেছে, যে কোন মুহূর্তে মূল দেয়াল থেকে ধসে পড়তে পারে। এ ছাড়া ফায়ার সার্ভিসের গাড়ি আসা যাওয়ার জন্য নেই কোন সামনের সংযোগ সড়ক। সরেজমিনে পৌরসভার বালুর মাঠ সংলগ্ন ফায়ার সার্ভিস স্টেশনে গিয়ে এ চিত্র দেখা গেছে।

এলাকাবাসী জানায়, কয়েক মাস আগেই ফায়ার সার্ভিস স্টেশন ভবনটির কাজ শেষ হয়। কিন্তু গত কয়েক দিন ধরে তারা দেয়ালে ফাটল ও লাইটপোস্ট হেলে পড়তে দেখে। কাজের মান নিম্ন মানের হওয়ার জন্যই এ রকম অবস্থা হয়েছে বলে তারা অভিযোগ করেন।
জানা যায়, সাড়ে তিন বছর পূর্বে ভবন নির্মাণের দায়িত্ব পান ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মহিউদ্দিন এন্টার প্রাইজ। ভবন নির্মাণের জন্য বরাদ্ধকৃত অর্থের পরিমাণ ৩ কোটি ৬০ লাখ টাকার একটু বেশি।

ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারি মো. মহিউদ্দিন আহম্মেদের কাছে জানতে চাইলে তিনি জানান, ভবনের পিছনে ছোট একটি খাল খননের কারণে নিচ থেকে মাটি সরে গিয়ে হয়ত এ ধরনের ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে পটুয়াখালী ফায়ার সার্ভিস বিভাগের সহকারি পরিচালক মো. নিজাম উদ্দিন বলেন, ভবনতো আমরা এখনও বুঝে পাইনি। এর সম্পূর্ণ দায়িত্ব গণপূর্ত বিভাগের। তার পরেও আমি সরেজমিনে গিয়ে বিষয়টি জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে জানাব।

এ ব্যাপারে পটুয়াখালী জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হারুন অর রশিদ বলেন, ভবনের পিছনে এস্কেবেটর মেশিন দিয়ে ১৫ ফুট খাল খনন করায় দেয়ালে ফাটল ধরেছে এবং লাইটপোস্ট হেলে গিয়ে থাকলে ঠিকাদারি প্রতিষ্ঠান ঠিক করে দিবে।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সিগন্যাল বাতি না থাকায় ৩শ যাত্রী নিয়ে লঞ্চ ডুবোচরে, ৪ দিনেও হয়নি উদ্ধার  পিরোজপুর/ এহসান গ্রুপে ৩০ লাখ টাকা হারিয়ে বৃদ্ধের মৃত্যু  নলছিটি পৌরসভা : অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু  ‘আমি প্রেসিডেন্ট হলে ফ্রান্সে মোহাম্মদ নাম নিষিদ্ধ করব’  বরিশাল বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু  বরিশাল মহানগর ছাত্রদল সভাপতিকে সশরীরে কেন্দ্রে তলব  বরিশাল শের-ই বাংলা হাসপাতালে করোনা ওয়ার্ডে আরও ১ জনের প্রাণহানি  করোনা পরিস্থিতি নির্মূল না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপ্রিমকোর্টের আইনি নোটিশ  মনপুরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু  ১০ কেজি পাওনা চাল নিয়ে বাকবিতণ্ডা, চাচাকে কুপিয়ে হত্যা