২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

‘গাজায় পরাজয়’: গোয়েন্দাপ্রধানকে বরখাস্ত করলেন নেতানিয়াহু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, ২৫ মে ২০২১

‘গাজায় পরাজয়’: গোয়েন্দাপ্রধানকে বরখাস্ত করলেন নেতানিয়াহু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> ইসরায়েলের গোয়েন্দা সংস্থা-মোসাদের প্রধান ইয়োসি কোহেনকে সরিয়ে দিয়ে তার উপ-প্রধান ডেভিড বার্নিয়াকে এই পদে নিয়োগ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইরানের গণমাধ্যম পার্সটুডে জানায়, সোমবার (২৪ মে) নেতানিয়াহু এ ঘোষণা দেন। গতকাল সোমবার রাতে মোসাদের কিছু কর্মকর্তাকে পুরস্কার বিতরণের অনুষ্ঠানে নেতানিয়াহু বলেন, ইয়োসি কোহেনকে বরখাস্ত করা হয়েছে এবং ডেভিড বার্নিয়াকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে। ৫৬ বছর বয়সী বার্নিয়া ২৫ বছর ধরে মোসাদে কাজ করছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি গাজা উপত্যকায় ১১ দিনব্যাপী যুদ্ধ শেষে অস্ত্রবিরতি ঘোষিত হলে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন-হামাস এ যুদ্ধে নিজেদের বিজয় ঘোষণা করে। হাজার হাজার ফিলিস্তিনি নাগরিক রাস্তায় নেমে বিজয়ের আনন্দ প্রকাশ করেন। অন্যদিকে  ইসরায়েলও এ যুদ্ধে নিজেদের বিজয়ের দাবি করে; যদিও সেখানকার একজন নাগরিককেও রাস্তায় নেমে উল্লাস প্রকাশ করতে দেখা যায়নি।

গাজা উপত্যকার আবাসিক ও বেসামরিক অবস্থানগুলোর ওপর ইসরায়েলি ভয়াবহ বিমান হামলায় ২৫৩ ফিলিস্তিনি নিহত ও ১৯৪৮ জন আহত হন। অন্যদিকে গাজা থেকে প্রতিরোধ যোদ্ধাদের নিক্ষিপ্ত রকেট ও ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত হয় ১২ ইহুদি নাগরিক। শুক্রবার (২১ মে) মিশরের মধ্যস্থতায় উভয়পক্ষের সম্মতিতে গাজায় যুদ্ধবিরতি কার্যকর হয়।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন