৪ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৫৭ ; শনিবার ; জুলাই ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

গাজীপুরে নির্বাচন বরিশাল বিএনপিতে টেনশন!

বরিশাল টাইমস রিপোর্ট
১২:১৯ পূর্বাহ্ণ, জুন ২৭, ২০১৮

সর্বশেষ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনেও ভোট জালিয়াতির অভিযোগ এনেছে অন্যতম রাজনৈতিক দল বিএনপি। মঙ্গলবার (২৬ জুন) ভোটগ্রহণ শুরুর কয়েক ঘণ্টার মাথায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে দলটি তাদের অবস্থান পরিস্কার করে। যদিও তারা গাজীপুরে ভোট বর্জনের মতো কোন সিদ্ধান্ত নেয়নি। তবে ওই সিটির বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার ভোট বন্ধ রাখবে ইসিকে অনুরোধ করেছিলেন। ভোট বন্ধ না রাখা হলেও শতাধিক কেন্দ্রে গন্ডোগোলের পরে ৯টি কেন্দ্র’র ভোট স্থগিত করা হয়েছিল। পরবর্তীতে ভোটপ্রয়োগ শেষে বিএনপির প্রতিনিধি দল ইসির সাথে সাক্ষাত করেছেন। কিন্তু সেখান থেকে কোন রেজাল্ট না আসায় বিএনপির নেতাকর্মীরা গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনকে সাজানো বলে অভিযোগ করেছেন। এমনকি আগামী ৩০ জুলাই বরিশাল সিটিতে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

অবশ্য বিএনপির পক্ষ থেকে আগেই বলা হয়েছিল গাজীপুর সিটি তাদের পর্যবেক্ষণে থাকবে। ওই সিটি নির্বাচনের ওপরে নির্ভর করবে বিএনপি বরিশালসহ তিন সিটিতে অংশ নিবে কী না। যদিও এই বিষয়টি বিএনপির পক্ষ থেকে মঙ্গলবার রাত পর্যন্ত পরিস্কার করা হয়নি। অথচ বরিশাল বিএনপিতে টেনশন শুরু হয়ে গেছে। এখানকার বিএনপি নেতারা বলছেন- যেহেতু খুলনা গাজীপুরে শান্তিপূর্ণ ভোট হয়নি, বরিশালেও না হওয়ার সম্ভবনাই বেশি। ফলে বিষয়টি নিয়ে এখানকার প্রার্থী কেন্দ্রীয় বিএনপি নেতা অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারও শঙ্কিত রয়েছেন। তিনি গাজীপুর সিটির নির্বাচন টেলিভিশন চ্যনেলে প্রত্যক্ষ করেছেন। যে কারণে তিনি বেশিমাত্রায় উৎকণ্ঠিত।

কিন্তু কেন্দ্র থেকে ঘোষণা না আসা পর্যন্ত তাৎক্ষণিক কোন সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না। বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার বলছেন- পুরো ভোট কার্যক্রম এখানকার নেতাকর্মীরা মিডিয়া প্রত্যক্ষ করেছেন। কিন্তু নির্বাচন কমিশনার প্রতিশ্রুতি দেওয়ার পরে সুষ্ঠু করতে পারেনি। ব্যাপক কারচুপি, জালিয়াতি ও জাল ভোট দিয়েছে আ’লীগ প্রার্থীর নেতাকর্মীরা। ফলে গাজীপুর ও খুলনার নির্বাচনকে সাজানো বলতে হচ্ছে দাবি করে এই নেতা বলেন- আগেই কেন্দ্রীয় নেতারা ঘোষণা দিয়েছেন সুষ্ঠু ভোট না হলে তিন সিটিতে অংশ নেওয়ার বিষয়টি ভাবতে হবে।

কিন্তু মঙ্গলবার রাত সোয়া ১১ টা পর্যন্ত কোন সিদ্ধান্ত জানায়নি। পরবর্তী ঘোষণা আসার অপেক্ষা রয়েছি বলেন জিয়া সিকদার। এদিকে আগামী ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের সার্বিক প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশনার। ইতিমধ্যে আ’লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও বিএনপির অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সবকিছু ঠিকঠাক থাকলে যথা সময়ে এই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছে বরিশাল নির্বাচন অফিস।’’

নির্বাচন ‍এক্সপ্রেস

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে শ্রমিক সংগঠনের নির্বাচন  বরিশালে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যা: ভাইসহ ডায়াগনস্টিক মালিকের বিরুদ্ধে মামলা  পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল ৩ কোটি ৬০ লাখ টাকা  পিরোজপুরের সবচেয়ে বড় গরু ‘লাল বাদশা’  আওয়ামী লীগ সরকার খুন-গুমের রাজনীতি করছে: চরমোনাই পির  গৌরনদীতে মাদক সম্রাট হীরা মাঝি গ্রেপ্তার  ব্যাংকে ঢুকে চোরের তাণ্ডব  বরিশাল/ সাবেক ওয়ার্ড কাউন্সিলর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন  পিরোজপুর/ বাসের ধাক্কায় ২ গরু ব্যবসায়ী নিহত  ডায়ানা অ্যাওয়ার্ড পেলেন বরিশালের সন্তান ফায়েজ বেলাল