২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

গাজীপুরে হাসপাতাল কর্মচারীকে খুন, বরিশালের যুবকের মৃত্যুদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০৪ অপরাহ্ণ, ০৬ নভেম্বর ২০১৭

গাজীপুরে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে হত্যার ঘটনায় বরিশাল শহরের পলাশপুর এলাকার আল আমিন (৩৪) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১০ হাজার টাকা জরিমানাও করেছেন গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার বেলা ১১টার দিকে এ মামলার রায় ঘোষণা করেন ওই আদালতের বিচারক এ কে এম এনামুল হক।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আলা আমিন বরিশাল নগরীর পলাশপুর এলাকার শাহজাহান ফকিরের ছেলে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

এছাড়া কাঁকন ওরফে কালন (২৫) এবং রকি ওরফে রাকিবকে (২৬) যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায় ঘোষণার সময় তারা সকলে কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাকিব গাজীপুরের টঙ্গী থানার মরকুন টেকপাড়া এলাকার আজগর আলীর ছেলে, কালন ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার শাহাপুর এলাকার ফজু মিয়ার ছেলে।

গাজীপুরের আদালত পরিদর্শক মো. রবিউল ইসলাম সাংবাদিকদের জানান, ২০১৫ সালের ১২ জুন টঙ্গীতে আমির হোসেন রিংকু হত্যার ঘটনায় আদালত এই রায় দিয়েছে।

রিংকু উত্তরায় রিজেন্ট হাসপাতালে চাকরি করতেন। থাকতেন টঙ্গীর আমতলা এলাকায়। সেদিন রাতে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে তিনি হামলাকারীদের কবলে পড়েন।

মামলার বিবরণে জানা যায়- সেই রাতে সাত থেকে আটজন ছিনতাইকারী রিংকুর গতি রোধ করে এবং মারধর শুরু করে। দৌঁড়ে পালানোর চেষ্টা করলে আলামিন তাকে ছুরি মেরে হত্যা করেন।

পরদিন রিংকুর বাবা বাদী হয়ে টঙ্গী থানায় চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত সাত-আটজনকে আসামি করে টঙ্গী থানায় মামলা করেন।

টঙ্গী থানার উপ-পরিদর্শক (এসআই) বেলাল হোসেন চলতি বছরের ১১ মার্চ আদালতে অভিযোগপত্র দেন।

রাষ্টপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি হারিছ উদ্দিন আহম্মদ। আসামি পক্ষের আইনজীবী ছিলেন মো. মিজানুর রহমান রিপন ও আম্বিয়া আফরোজা রত্না।

 

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন