১৮ মিনিট আগের আপডেট বিকাল ৫:৫২ ; শুক্রবার ; ডিসেম্বর ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

গাধাসহ বিভিন্ন পশু চুরি করে পালিয়েছে রুশ সেনারা!

Mahadi Hasan
১১:৪৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২২

গাধাসহ বিভিন্ন পশু চুরি করে পালিয়েছে রুশ সেনারা!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: কয়েক সপ্তাহ ধরে যুদ্ধ ক্ষেত্রে নাজুক অবস্থা রাশিয়ার। ইউক্রেন সৈন্যরা একাধিক এলাকা পুনর্দখল করেছে।

বেশকিছু এলাকায় গুরুত্বপূর্ণ পয়েন্ট ছেড়ে গেছে রাশিয়ান সেনারা। এমন যখন অবস্থা তখন সামনে এসেছে বেশকিছু ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, রুশ সেনারা চুরি করছে।

ইউক্রেনের খেরসন এলাকা থেকে পালানোর সময় স্থানীয় একটি চিড়িয়াখানা থেকে পশু চুরি করতে দেখা গেছে তাদের। এ খবর জানিয়েছে নিউইয়র্ক পোস্ট ও এনডিটিভি।

প্রকাশ হওয়া ভিডিওতে দেখা গেছে, স্থানীয় একটি চিড়িয়াখানা থেকে শিয়াল, ময়ূর, গাধা এবং উট (লামা, এক প্রজাতির উট) গাড়িতে তুলে নিয়ে পালাচ্ছেন রাশিয়ান সেনারা। আর সেই ভিডিও সামনে আসতেই হইচই শুরু হয়ে গেছে। রুশ সেনাদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ট্রল।

বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ইউক্রেনের বহু সাধারণ মানুষ৷ তাদের দাবি, এটা পুরোপুরি বেআইনি কাজ। যেভাবে পশুগুলোকে গাড়িতে তোলা হচ্ছিল, সেটা মোটেও সঠিক পদ্ধতি নয়।

তবে পশু-পাখিগুলোকে নিয়ে রাশিয়ান সেনাদের সেই ট্রাক কোথায় গিয়েছে, তা জানা যায়নি। কয়েক সপ্তাহ ধরে ইউক্রেন সেনা একের পর এক হামলা চালিয়েছে খেরসনে৷ হারানো জমি ফিরে পেতে বদ্ধপরিকর ছিল ইউক্রেনীয়রা। এতদিন ধরে দখলে থাকা খেরসন হাতছাড়া হতে পারে বুঝেই রাশিয়ান সেনারা পিছু হটতে শুরু করেছে।

এদিকে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়াও। দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে, যেসব সেনা পদ ছেড়ে পালাবেন, তাদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নেওয়া হবে। কিন্তু সেই সব হুঁশিয়ারিতেও কাজ হলো না।

আন্তর্জাতিক খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অনুমতি পেয়েই গোলাপবাগ মাঠে বিএনপি নেতাকর্মীদের ভিড়  সমাবেশ ঘিরে রাজধানীতে ৭ লাখ মানুষ এসেছে কি না খোঁজ চলছে: ডিবি  ১৮-২৫ বছর বয়সীদের কনডম ফ্রি দেবে ফ্রান্স  হারিয়ে যাচ্ছে মুসলমানদের অন্যতম ঐতিহাসিক নিদর্শন প্রাচীন মসজিদ  তজুমদ্দিনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত  বানারীপাড়ায় বেগম রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সংবর্ধনা  বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত বিদেশি ৩ আইনজীবী   ভোলায় সরকারি বীজসহ দোকান মালিক আটক  মঠবাড়িয়ায় নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি-প্রতিরোধ দিবস পালিত  রাজধানীতে সমাবেশ করার অনুমতি পেল বিএনপি