১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

গুরুর জন্মদিনে ভক্তদের কাণ্ড (ভিডিও)

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০২ পূর্বাহ্ণ, ০৩ অক্টোবর ২০১৬

রাজধানী জুড়ে রোববার (২ অক্টোবর) প্রতিধ্বনি ছিলো ‘আজ গুরুর জন্মদিন’। ১৯৬৪ সালের ২ অক্টোবর নওগাঁয় জন্ম গ্রহণ করলেও বেড়ে ওঠেন বন্দর নগরী চট্টগ্রামে। আপনজন ছেড়ে সঙ্গীতের নেশায় ঘর ছাড়েন। সেখানে থেকেই তার সঙ্গীত জীবন শুরু। তিনি যেমন প্রেমে নন্দিত, তেমনি তার কণ্ঠে মা, বাবা, বাংলাদেশ গানগুলোও দারুণ জনপ্রিয়। বলছি মাহফুজ আনাম জেমস’র কথা। সবাই তাকে জেমস বা গুরু বলেই চেনেন। জেমসের জন্মদিন পালনে রীতিমত হৈ চৈ পড়ে গিয়েছিল রাজধানী ঢাকায়।

গেল বছর আনুষ্ঠানিকভাবে গঠিত ‌‘জেমস ফ্যান ক্লাব’ এবার একটি ভিন্ন আয়োজন করেছিলো। রোববার সকালে ফার্মগেট বঙ্গবন্ধু চত্বরে (খামার বাড়ি মোড়) এক হয়েছিলেন জেমস ভক্তরা। সেখান থেকে শুরু হয় শোভাযাত্রা। নগর বাউলকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে একটি সজ্জিত ট্রাকে ১২ ফুট দৈর্ঘ্য-প্রস্থের একটি আসল কেকও স্থান পেয়েছিল। রাজধানীর পথে পথে ঘুড়ে ভক্তদের সেই কেক খাইয়েছেন ফ্যান ক্লাবের সদস্যরা।

ভক্তদের এমন ব্যতিক্রমী আয়োজনের পাশাপাশি রোববার বিকেল সাড়ে চারটা থেকে বারিধারায় নিজ স্টুডিওতে উপস্থিত হয়ে ভক্তদের সঙ্গে সরাসরি শুভেচ্ছা বিনিময় করেছেন জেমস। পাগল ভক্তদের বুকে টেনে নিয়েছেন তিনি। ভক্তদের মনের কথা শুনেছে, শুনিয়েছেন নিজের সম্পর্কে নানা কথা। ছবি তুলেছেন ভক্তদের সঙ্গে। স্বপ্ন পুরণ হয়েছে হাজারো ভক্তের গুরুকে কাছে পেয়ে।

অল্প সময়ের জন্য হলেও পাগল ভক্তরা আবেগ আপ্লুত হয়ে পরেন। আর বলেন, ‘গুরু তোমায় সালাম, বেঁচে থাকুন অনন্ততকাল এই বাংলায়। শুভ জন্মদিন গুরু….।’

 

https://youtu.be/kcFVB219_3s

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন