২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

গুলশান হামলা : তাহমিদ জামিনে মুক্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫৫ পূর্বাহ্ণ, ০৩ অক্টোবর ২০১৬

রাজধানীর গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার তাহমিদ হাসিব খান জামিনে মুক্তি পেয়েছেন।

রোববার রাত সোয়া ১০টার দিকে কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় তাকে গ্রেফতার করা হয়েছিল। কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার বিকেলে আদালতে তাহমিদের জামিন আবেদন করা হয়। আদালতে তাহমিদের পক্ষে জামিনের আবেদন করেন আইনজীবী হামিদুর রহমান। পরে ঢাকার মহানগর হাকিম লস্কার সোহেল রানা তাহমিদকে জামিনে মুক্তির আদেশ দেন।

আদালত সূত্র জানায়, হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় তাহমিদ হাসিব খানের বিরুদ্ধে কোনো সাক্ষ্য প্রমাণ না পাওয়ায় কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির তাকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন। আগামী ৫ অক্টোবর ওই প্রতিবেদনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, গত ১ জুলাই গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনা ঘটে। গুলশানে হামলার ঘটনায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিম ও তাহমিদ হাসিব খানকে গ্রেফতার করা হয়।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন