১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শেখ হাসিনা একটি আলোকিত নাম : পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪৬ অপরাহ্ণ, ০৩ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: বাংলাদেশকে এখন আর কেউ তলাবিহীন ঝুঁড়ি বলতে পারবে না। আওয়ামী লীগের সাশনামলে গত কয়েক বছরের ধারাবাহিক উন্নয়ন চিত্রে দেশের রুপ বদলে গেছে। বিশ্বের উন্নত দেশগুলোতে কান পাতলে বাংলাদেশ নিয়ে ইতিবাচক নানা মন্তব্যও শোনা যায়। বিশেষ করে আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন দেশের শীর্ষ নেতাদের বৈঠকেও প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার দুরদর্শি নেতৃত্বের বিষয়টি আলোচিত হচ্ছে। এটা অবশ্যই বাংলাদেশের জন্য কল্যাণকর। কিন্তু এই প্রসংশা এমনিতেই আসেনি, অর্জন করেছেন কাজের মধ্যদিয়ে। এছাড়া ব্যাংককিং খ্যাত উন্নয়নেও প্রধানমন্ত্রীর ভুমিকা প্রসংশনীয়।

রোববার দুপুরে বরগুনা শহরের বঙ্গবন্ধু সড়কের ফাহিম টাওয়ার দ্বিতীয় তলায় এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেড ৭১ তম শাখা অফিস উদ্বোধন পুর্ব সভায় এসব কথা বলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এমপি।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আশা করে আরও বলেন- স্বচ্ছতা, কার্যকর সেবা এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে এনআরবিসি ব্যাংক ব্যাকিং সেক্টরে একটি ব্যবসা বান্ধব ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হবে। এলাকার অর্থনৈতিক উন্নয়নে ব্যাংকটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন।

এসময় স্থানীয় সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর নদীভাঙন রোধে ব্যবস্থা গ্রহণ দাবির প্রেক্ষিতে প্রতিমন্ত্রী বলেন- নদীভাঙনে যে কষ্ট সেটা আমি অনুভব করতে পেরেছি। কারণ আমার পুর্ব-পুরুষদের বাড়িও এই জেলার বামনা উপজেলায়। সেখানে আমার দাদার কবরটি এখন নদীগর্ভে বিলীন হওয়ার পথে রয়েছে। কিন্তু চিন্তার কিছু নেই, শুধু বরগুনা নয়, পার্শ্ববর্তী পটুয়াখালী ও পিরোজপুর জেলার নদীভাঙন রোধে উদ্যোগ নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে সেই উদ্যোগগুলো পর্যায়ক্রমে বাস্তবায়নও করা হবে।

বক্তব্যের একপর্যায়ে বরিশাল সদর আসনের জাহিদ ফারুক শামীম বলেন- গোটা বিশ্বের কাছে শেখ হাসিনা এখন একটি আলোকিত নাম। তার উন্নয়ন কারিশমা দেখে বিশ্ব নেতারা প্রসংশার পাশাপাশি বাংলাদেশ ইস্যুতে ইতিবাচক মন্তব্য করছেন। যার প্রমাণ গত সপ্তাহে মিলেছে জাপানের টোকিওতে ডেল্ট কোয়ালিয়েশন বৈঠকের মধ্যদিয়ে। এই সংস্থাটির হেডকোয়াটার নদীমাত্রিক বাংলাদেশে করার প্রস্তাব তুলে ধরা হলে বিভিন্ন দেশের শীর্ষ নেতারা তা সহজভাবে গ্রহণ করেছেন। ফলে এখন আর বলার অপেক্ষা রাখে না যে বাংলাদেশকে কতদুর নিয়ে গেছেন শেখ হাসিনা।

এই সভায় এনআরবিসি ব্যাংকে চেয়ারম্যান তমাল পারভেজের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- বরগুনা-১ আসনের সাংসদ অ্যাডভোকেট ধীরেন্দ্র চন্দ্র দেবনাথ শম্ভু ও পৌরমেয়র শাহাদাত হোসেন।

এছাড়া উপস্থিত ছিলেন- বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, পানি উন্নয়ন বোর্ড বরিশাল অঞ্চলের চিফ ইঞ্জিনিয়ার জুলফিকার হাওলাদার, বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু,  বরগুনা জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু এবং বরিশাল জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জোবায়ের জিন্নাহ প্রমুখ।

এর আগে বেলা ২টার দিকে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি একটি হেলিকপ্টারযোগে বরগুনা সার্কিট হাউজ মাঠে অবতরণ করেন।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন