২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

গৌরনদীতে গভীর রাতে নির্মাণাধীন হাসপাতালে দুর্বৃত্তদের আগুন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, ২৩ জুলাই ২০২০

বার্তা পরিবেশক গৌরনদী:: বরিশালের গৌরনদীতে নির্মাণাধীন অত্যাধুনিক প্রাইভেট হাসপাতালে গভীর রাতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। দীর্ঘ ১৫ ঘন্টা গৌরনদী ও উজিরপুর ফায়ার সার্ভিস কর্মী এবং স্থানীয় লোকজন চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। তবে আগুনে কোনো হতাহত না হলেও ক্ষয়ক্ষতির পরিমান দেড় কোটি টাকা বলে ভবনের মালিক দাবি করেন।

বুধবার (২২ জুলাই) রাত ৩টায় ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার টরকী নীলখোলা নামক স্থানের ওই হাসপাতালে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করেছে বলে অভিযোগ করেন মালিক ।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসকর্মীরা জানান, গত বছর ওই স্থানে ৫ হাজার স্কয়ার ফুট একটি অত্যাধুনিক হাসপাতাল নির্মাণের জন্য কাজ শুরু করেন ইংল্যান্ড প্রবাসী মনিরুজ্জামান মনির ও তার সহোদর খোকন মুন্সী। নির্মাণাধীন ভবনের দ্বিতীয় তলার ছাদ নির্মাণ কাজ শেষ হয়েছে। ওই ভবনের নিচ তলায় পান বরজের ঝাড়ি রাখেন ভবনের মালিক।

স্থানীয়রা জানান, রাত ৩টার দিকে ভবনের চারিদক থেকে একসঙ্গে আগুন জ্বলতে দেখে তারা ডাক চিৎকার দিয়ে লোকজন জড়ো করে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। পরে গৌরনদী ও উজিরপুর ফায়ার সার্ভিসকে জানালো রাত সাড়ে ৩টায় তারা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। দীর্ঘ ১৫ ঘন্টা চেষ্টা চালিয়ে বুধবার দুপুর ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসকর্মীরা।

নির্মাণাধীন হাসপাতালের মালিক খোকন মুন্সী বরিশালটাইমসকে জানান, নির্মাণাধীন ভবনের নিচতলায় তারা ব্যবসায়ী সামগ্রী হিসেবে পান বরজের ঝাটি স্তুুপ করে রাখেন। কিন্তু গভীর রাতে শত্রুতাবশত অজ্ঞাতনামা দুর্বৃত্তরা ঝাটির স্তুপে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে।

খোকন মুন্সী অভিযোগ করে আরও বলেন, ব্যবসায়িক প্রতিপক্ষরা শত্রুতা করে পরিকল্পিতভাবে আগুন দিয়ে ভবনটি পুড়িয়ে দিয়েছে এবং প্রায় দেড় কোটি টাকার ক্ষতি সাধন করেছে।

গৌরনদী ফায়ার সার্ভিস ষ্টেশনের ইনচার্জ মোঃ ফারুক হোসেন বরিশালটাইমসকে জানান, দীর্ঘ ১৫ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুনে নিয়ন্ত্রনে আনা হয়। কোন হতাহতের ঘটনা ঘটেনি। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো নিশ্চিত কিছু বলা যাচ্ছে না।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন