১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

গৌরনদীতে স্কুলছাত্রীর সাহসিকতায় পালাল বখাটেরা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৫ অপরাহ্ণ, ২০ নভেম্বর ২০১৬

বরিশালের গৌরনদী উপজেলা সদরে দশম শ্রেণির এক স্কুলছাত্রীর শ্লীলতাহানি করেছে কতিপয় বখাটে। পরে ওই স্কুলছাত্রী চিৎকার দিয়ে নিজেই বখাটেদের ধাওয়া করে প্রায় আধা কিলোমিটার তাড়িয়ে নিয়ে ধরে ফেলে। একপর্যায়ে ছুটে পালিয়ে যায় বখাটেরা। আজ রবিবার সকালের এ ঘটনায় স্কুলছাত্রী নিজেই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও গৌরনদী মডেল থানার ওসির কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও পুলিশ জানান, গৌরনদী উপজেলা সদরের গৌরনদী গার্লস স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ওই ছাত্রী (১৫) কে স্কুলে ও প্রাইভেট পড়তে আসা-যাওয়ার পথে উপজেলা সদরের উত্তর বিজয়পুর গ্রামের মোতালেব সরদারের পুত্র সাকিব (১৫), মৃত খোকন মিয়ার পুত্র শাহী (১৬), উত্তর পালরদি গ্রামের দেলোয়ার হোসেনের পুত্র রিফাত (১৪) সহ তাদের সহযোগী ৮/১০ জন বখাটে গত তিন মাস ধরে উত্ত্যক্ত করে আসছিল।

মেয়েটির বাবা বলেন, আমার মেয়ে স্কুলে আসা-যাওয়ার পথে বখাটেরা প্রায়ই তার পথরোধ করে অশ্লীল ও অশালীন কথাবার্তা বলে উত্ত্যক্ত ও যৌন হয়রানি করে। আমরা প্রতিবাদ করলে বিভিন্ন ধরনের হুমকি দেয়।

স্কুলছাত্রী অভিযোগ করে বলেন, রবিবার সকালে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে সকাল সোয়া ৮টায় আল হেলাল স্কুলের সামনে পৌঁছালে বখাটে সাকিব ও ইসমাইল পথরোধ করে আমাকে অশ্লীল কথা বলে। আমি এর প্রতিবাদ করলে বখাটে সাকিব আমার চুল টেনে শ্লীলতাহানি করেছে। একপর্যায়ে আমি চিৎকার দিয়ে পায়ের জুতা হাতে নিয়ে বখাটেদের ধাওয়া করলে বখাটেরা পালিয়ে যায়।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী সুপার মার্কেটের ব্যবসায়ী মো. মোশারফ হোসেন, মেরাজ হোসেন খান, ইজিবাইকচালক সমিতির লাইন সেক্রেটারি মো. বাবু জানান, একটি মেয়ে কণ্ঠের চিৎকার শুনে আমরা দেখি একটি মেয়ে ধর ধর করে দুই বখাটেকে ধাওয়া করছে। আমরা স্কুলছাত্রীর সঙ্গে ধাওয়া করি। প্রায় কোয়ার্টার কিলোমিটার ধাওয়া করার পর বখাটেরা গলির মধ্যে ঢুকে পালিয়ে যায়।

তারা বলেন, স্কুলছাত্রীটি অসম সাহস নিয়ে বখাটেদের ধাওয়া করে ধরে ফেলেছিল কিন্তু রাখতে পারেনি। ওই স্কুলছাত্রীর মতো সকল মেয়েরা সাহসী হলে বখাটে নির্মূল সহজ হতো। এ ঘটনায় রবিবার দুপুরে স্কুলছাত্রী নিজেই গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুব আলম ও গৌরনদী মডেল থানার ওসি মো. আলাউদ্দিন মিলনের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এদিকে স্কুলছাত্রীর মা বলেন, এ ঘটনার পর থেকে আমরা নিরাপত্তাহীনতা ও আতঙ্কের মধ্যে রয়েছি।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন