২ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৩৪ ; বৃহস্পতিবার ; জুলাই ১৮, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

সাংবাদিক জহিরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল, মিডিয়াপাড়ায় ক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট
২:১৯ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০১৯

প্রকাশিত সংবাদে ক্ষিপ্ত হয়ে বরিশালের গৌরনদী উপজেলা আওয়ামী লীগের প্রভাবশীলী এক নেতা এক স্কুলছাত্রীকে প্রভাবিত করে গত ৪ জুলাই দৈনিক প্রথম আলোর গৌরনদী (বরিশাল) প্রতিনিধি জহুরুল ইসলাম জহিরের বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় শ্লীলতাহানি ও সম্মানহানির একটি মিথ্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও গৌরনদী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. অসাদুজ্জামান খান আদালতে সাংবাদিক জহিরের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিলে বৃহস্পতিবার গৌরনদী আমলী আদালতের বিচারক মো. ইফতেখার আহম্মেদ অভিযোগপত্র গ্রহণ করে মামলাটি বিচারিক আদালতে প্রেরণ করেন।

গৌরনদী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা থানার মো. অসাদুজ্জামান খান জানান, গৌরনদী উপজেলার চাঁদশী ইউনিয়নের নরসিংহলপট্টি গ্রামের চাঁন মিয়া সরদারের কন্যা রুপা আক্তার (১৯) প্রথম অলোর গৌরনদী প্রতিনিধি জহুরুল ইসলাম জহিরের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭ সাংবাদিককে আসামি করে গত ৪ জুলাই গৌরনদী মডেল থানায় শ্লীলতাহানি ও সম্মানহানির একটি মামলা দায়ের করেন। গত ৭ মাস মামলাটির তদন্ত শেষে আসামি জহিরের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় গত ২৮ ফেব্রæয়ারি গৌরনদী আমলী আদালতে জহিরের বিরুদ্ধে অভিযোগ দেওয়া হয়। নির্দোশ প্রমাণিত হওয়ায় অজ্ঞাতনামা ৭ আসামিকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়েছে। মামলার তদন্তে ৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। বৃহস্পতিবার আদালতের বিচারক অভিযোগপত্র গ্রহণ করে মামলাটি বিচারিক আদালতে প্রেরণ করেন। আসামি জহুরুল ইসলাম জহির আদালতের স্থায়ী জামিনে রয়েছেন।

প্রথম আলোর গৌরনদী প্রতিনিধি জহির অভিযোগ করে বলেন, বরিশালের গৌরনদী উপজেলা কমিটির এক ছাত্রলীগ নেতা ও ইউপি সদস্য কর্তৃক এক স্কুলছাত্রী ধর্ষণ ও ধর্ষিতার পরিবারকে হুমকি দিয়ে আটকে রাখার খবর এলাকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে এবং সর্বত্র আলোচিত হয়। ছাত্রলীগ নেতার প্রতিপক্ষ লোকজন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। আমি সত্যতা যাচাই করতে ২৯ জুন ভিকটিমের বাড়িতে যাই। ভিকটিম ও তার পরিবার ঘটনার সত্যতা স্বীকার না করায় আমি কোন সংবাদ প্রকাশ করি নাই। যারা ফেইসবুক ও পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ করেছে বাদি মামলায় তাদের আসামি করে নাই।

অথচ আমার নামে মিথ্যা মামলা দায়ের করেছে। সাম্প্রতি সময়ে ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতার অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও সন্ত্রাসের প্রতিবেদন প্রকাশ করা করায় গৌরনদীর নব্য গডফাদার হিসেবে পরিচিত ওই আওয়ামী লীগ নেতা ক্ষিপ্ত হন। ওই নেতা আমাকে জব্দ ও হয়রানি করতে স্কুলছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ও প্রভাবিত করে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন।

গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. গিয়াস উদ্দিন মিয়া ও গৌরনদী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. বেলাল হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, গৌরনদীর সিনিয়র সাংবাদিক জহিরের বিরুদ্ধে উদ্দেশমূলকভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে। আমরা অনতিবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানাই।’

গণমাধ্যম

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার কারাদণ্ড  বরিশালে ফেন্সিডিলসহ আটক আসামি কারাগারে  '২৫-৩১ জুলাই সারাদেশে মশক নিধন সপ্তাহ পালন করা হবে'  একসঙ্গে এইচএসসি পাস করলেন মা-মেয়ে  বাংলাদেশের পণ্য বিদেশে বিক্রি করবে অ্যামাজন  জমি নিয়ে বিরোধ, ভারতে ৯ জনকে গুলি করে হত্যা  মিন্নির পক্ষে আদালতে দাঁড়ায়নি কোনো আইনজীবী  ৬৭ মাস পর বাংলাদেশ-ভারত ফুটবল লড়াই  হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান  ফের সাংবাদিক জহিরের বিরুদ্ধে পুলিশের মিথ্যা মামলা