৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:৩৫ ; সোমবার ; আগস্ট ১০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

গড়িয়ারপাড়ে কালাম মোল্লার সেই অবৈধ স্থাপনা ফের গুড়িয়ে দিল বিসিসি

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৯:৪২ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল নগরীর গড়িয়ারপাড় এলাকায় স্থানীয় কাউন্সিলর কালাম মোল্লার সেই অবৈধ ভবনটি আবারও গুড়িয়ে দিয়েছে বরিশাল সিটি কর্পোরেশন। এর আগেও নির্মাণাধীন ওই অবৈধ ভবনটি একবার উচ্ছেদ করেছিলো সিটি কর্পোরেশন।

বিসিসি সূত্রে জানা গেছে- কিছুদিন আগে নগরীর গড়িয়ারপাড় এলাকায় ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর কালাম মোল্লা তার কার্যালয় সংলগ্ন পরিত্যক্ত জায়গায় অবৈধভাবে বাণিজ্যিক একটি ভবন নির্মাণকাজ করছিলেন। ওই সম্পত্তি সিটি কর্পোরেশনের। এমনকি নির্মাণাধীণ ভবনটিও নকশা বর্হিভূত। বিসিসি’র জমিতে কাউন্সিলর কালামের ওই অবৈধ স্থাপনা নির্মাণের খবরে কর্পোরেশনের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তা মাসুদ রানা ও রেজাউল কবির নির্মাণ কাজ বন্ধ করতে যান। সেখানে গিয়ে কাউন্সিলর কালাম মোল্লাকে ভবন নির্মাণে বিরত থাকার অনুরোধ রাখেন মাসুদ রানা ও রেজাউল কবির। এতে ক্ষুব্ধ হয়ে উভয় কর্মকর্তাকে লাঞ্ছিত করেছিলেন দখলদার ৩০নং ওয়ার্ড কাউন্সিলর কালাম মোল্লা। পরে ওই ঘটনায় সিটি কর্পোরেশনের পক্ষে লাঞ্চিত কর্মকর্তা মাসুদ রানা সংশ্লিষ্ট বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর থানায় একটি মামলাও করেছিলেন। অবশ্য মামলার পরেরদিনই সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একদল কর্মকর্তা গড়িয়ারপাড়ে অভিযান চালিয়ে কাউন্সিলর কালামের ওই অবৈধ স্থাপনা ভেঙে দিয়েছিলেন।

কিন্তু বিষয় হচ্ছে এতো কিছুর পরেও কি থেমে ছিলো দখল সন্ত্রাস কালাম মোল্লা ? না থেমে থাকেনি বিতর্কিত ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ও কাউন্সিলর কালাম মোল্লা। তিনি নিজের পেশি শক্তি ও পালিত বাহিনীকে কাজে লাগিয়ে পুন:রায় ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিলেন। এমন সংবাদে বুধবার (২৯ জুলাই) রাতে বরিশাল সিটি কর্পোরেশনের কর্মকর্তারা আবারও সেখানে হানা দিয়ে অবৈধভাবে ভবনটি গুঁড়িয়ে দিয়েছে।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন বরিশালটাইমসকে জানান, কোন প্রকার অনুমতি ছাড়াই ওই ভবনটির নির্মাণ কাজ চলছিলো। পূর্বেও ভবনটি নির্মাণ কাজে নিষেধ করেছিলো বিসিসি। তারপরেও অবৈধভাবে ভবনটি নির্মাণ করা হচ্ছিলো। যে কারনে অবৈধ ওই ভবনটি উচ্ছেদ করা হয়েছে।

প্রসঙ্গত, কাউন্সিলর কালাম মোল্লা এবং পার্শ্ববর্তী কাশিপুর ইউনিয়ন চেয়ারম্যান লিটন মোল্লা দুই সহোদর। নানা কারণে বিতর্কিত হয়েও স্থানীয় আ’লীগের নেতৃত্বে থাকা এই দুই সহোদর একাধারে জনপ্রতিনিধি ও পরিবহন সেক্টরের একাংশের নিয়ন্ত্রক। পরিবহন খাত থেকে ব্যাপক হারে চাঁদাবাজি এবং বিভিন্নস্থানের সরকারি-বেসরকারি জমি দখলে ইতিপূর্বে একাধিক বিতর্কিত ঘটনার ঘটিয়ে তারা খবরের শিরোনাম হয়েছেন। কিন্তু প্রশাসনে নিলুপ্ততার কারণে তাদের লাগাম টানা যাচ্ছেনা, হয়েছেন আরও বেপরোয়া।

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে কলেজছাত্রীকে দলবেঁধে ধর্ষণ, তিনজন গ্রেপ্তার  বাবুগঞ্জে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সেলাই মেশিন বিতরণ  আর নেই কিংবদন্তি গীতিকার আলাউদ্দিন আলী  আদালতের নির্দেশ অমান্য করে বাকেরগঞ্জে ভবন নির্মাণ  নথুল্লাবাদে লিটন মোল্লার চাঁদাবাজি চলছেই, আটক শ্যালক  কুয়াকাটায় পালিত হয়েছে আন্তর্জাতিক আদিবাসী দিবস  এএসআইকে প্রকাশ্যে ওসির মারধর: তদন্ত কমিটি গঠন  বেপরোয়া পটুয়াখালির এমপি মুহিবের সন্ত্রাসী বাহিনী, ছাত্রলীগ নেতার সংবাদ সম্মেলন  কলাপাড়ার সাবমেরিন কেবলে জটিলতা, ইন্টারনেটে ধীরগতি  করোনা প্রাদুর্ভাবে কুয়াকাটায় নেই পর্যটকদের সেই আনাগোনা